307523

মুসলিম শিক্ষার্থীদের উপর পুলিশের হামলাকে সমর্থন দিলেন অক্ষয়

বিনোদন ডেস্কঃ নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) নিয়ে ভারতজুড়ে চলছে জোর আন্দোলন। সেই আইনের প্রতিবাদে সোচ্চার হয়েছে দেশটির নানা শ্রেণি পেশার মানুষ। রাস্তায় নেমে এসেছে ছাত্রসমাজ। দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কঠোর আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

তাদের প্রতিবাদ সভায় সম্প্রতি মোদি সরকারের পুলিশ লাঠিচার্জ করেছে। ফলে আহত হয়েছে অনেক মুসলিম শিক্ষার্থী। আটক করা হয়েছে শতাধিক। এ নিয়ে নতুন করে ভারতে ছড়িয়ে পড়েছে আন্দোলন। বিভিন্ন রাজ্যের অসংখ্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বিক্ষোভে ফেটে পড়েছে জামিয়া মিলিয়াতে পুলিশি হামলার প্রতিবাদে।

শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা জানিয়ে প্রতিবাদ জানাচ্ছেন বলিউডের অনেক তারকারাও। কিন্তু অভিনেতা অক্ষয় কুমার জানালেন পুলিশ ও সরকারকে সমর্থন। আর তাতেই তিনি পড়েছেন রোশানলের মুখে। তাকে বয়কটেরও ডাক দিয়েছে নেট দুনিয়ার ছাত্রসমাজ।

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ঘটনায় ছাত্রদের ব্যঙ্গ করে সম্প্রতি একটি ভিডিও শেয়ার করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই ভিডিওতে ‘লাইক’ করেন অক্ষয়। এরপরই বলিউড তারকাকে নিয়ে শুরু হয়ে যায় জোর প্রতিবাদ। অক্ষয় কুমারের মতো একজন আইকন কীভাবে ছাত্রদের বিরুদ্ধে গিয়ে এই ধরনের ভিডিওতে লাইক করতে পারেন, তা নিয়ে উঠতে শুরু করে প্রশ্ন।

এদিকে নেটবাসীদের এমন প্রতিবাদের মুখে শেষ পর্যন্ত নিজের মতামত জানান অক্ষয় কুমার। তিনি টুইট করে বলেন, ‘ইন্টারনেটে ঘোরাফেরা করার সময় ভুল করেই ওই ভিডিওতে লাইক করে ফেলেছি। লাইক করার মতো কোনো ইচ্ছে আমার ছিলো না। কিন্তু ভুল করেই ওই কাজটি করে ফেলেছি। নিজের ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গে ওই ভিডিওটিকে আনলাইক করেছি।’

তবে অক্ষয়ের মিষ্টি কথা চিড়া ভিজেনি। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে সমালোচনা চলছেই। অনেকেই আবার পুরনো কাসুন্দি ঘেঁটে অক্ষয়কে মোদিপ্রেমিক এবং একজন কট্টর সাম্প্রদায়িক মানুষ বলে প্রমাণের চেষ্টাও করছেন।

ad

পাঠকের মতামত