306575

যে কারণে আইপিএল খেলার অনুমতি পেলেন মোস্তাফিজ

খেলা:: ইনজুরি ঝুঁকি থাকায় গত আইপিএলে মোস্তাফিজুর রহমানকে খেলার অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এবার মত পাল্টেছে ক্রিকেট বোর্ড। বিশেষ কারণে আসন্ন আইপিএলে এ পেসারকে খেলার সুযোগ দিচ্ছে বিসিবি। ১৯শে ডিসেম্বর অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। সেই নিলামে মোস্তাফিজের সঙ্গে বাংলাদেশি ক্রিকেটার হিসেবে নিবন্ধিত হয়েছেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ।
বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘মূলত ইনজুরির কারণেই তখন ওই ভাবনা ছিল (ফ্র্যাঞ্চাইজি লীগ খেলা থেকে মোস্তাফিজকে বিরত রাখা)। আমাদের মনে হয়েছে, এখন তার শরীর কিছুটা থিতু হয়েছে। বেশ কিছুদিন ধরে টানা খেলছে। জাতীয় লীগ ও ভারত সফরে খেলেছে।

নিজেকে মানিয়ে চলতে পারলে আপাতত শঙ্কা ততটা নেই। আরেকটা ব্যাপার হলো, তার ফর্ম। আমাদের জন্য খুবই গুরুতপূর্ণ বোলার মোস্তাফিজ। আইপিএল খেলার সুযোগ পেয়ে যদি সে ফর্ম ফিরে পায়, তাহলে আমাদের জন্য খুবই ভালো হয়।’
২০১৬ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৭ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। আসরে চ্যাম্পিয়ন হয় তার দল। পরের আসরে খেলেন মাত্র এক ম্যাচ। আর ২০১৮ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৭ ম্যাচে নেন ৭ উইকেট।

ad

পাঠকের মতামত