360053

সৌদিতে বাংলাদেশি নারীকে নির্যাতন, ফেরত চায় তার পরিবার

নিউজ ডেস্ক।। সাভারের এক নারী গৃহকর্মীকে সৌদি আরবে বাসা বাড়িতে আটকে রেখে যৌন নির্যাতন করার অভিযোগ করেছেন পরিবারের সদস্যরা। আজ বুধবার সকালে সাভার পৌর এলাকার পূর্ব জামসিং এলাকায় ওই নারী গৃহকর্মীর স্বামী এ অভিযোগ করেন।

জানা যায়, সাভারের পূর্ব জামসিং এলাকার রাব্বানী নামে এক যুবকের স্ত্রী ঝর্ণা খাতুন (৩৪) সংসারের অভাব অনটন ঘোচাতে তিন মাস আগে রান ট্রাভেলস এন্ড ট্যুর লিমিটেডের মাধ্যমে সৌদি আরবে একটি বাসা বাড়িতে গৃহকর্মীর কাজে যান।

পরে সৌদি আরবের রিয়াদে যাওয়ার পরে একটি বাসা বাড়িতে কাজ করছিলেন তিনি। এসময় বেতন কম দেওয়ায় তিনি কাজ ছেড়ে দিলে আবার অন্য একটি বাসা বাড়িতে কাজ নিলে সেখানে বেতন কম দেওয়ায় তিনি প্রতিবাদ করেন। প্রতিবাদ করলে প্রায় একমাস ধরে একটি ঘরে তাকে তালাবন্ধ করে রেখে যৌন নির্যাতন চালানো হয়।

পরে তাকে যৌন নির্যাতন ও তালাবন্ধ করে রাখায় ওই নারী কৌশলে বিষয়টি সাভারে তার স্বামী রাব্বানীকে জানান।

পরে তার স্বামী রান ট্রাভেলস এন্ড ট্যুর লিমিটেডের ডিরেক্টর রুস্তম আলীকে জানালে উল্টো তিনি নির্যাতনের শিকার ওই নারীর স্বামীকে ভয়ভীতি দেখান। পরে ওই নারীর স্বামী গত ১৪ জুন নারী পাচারকারী সুলতানাকে প্রধান আসামি করে রান ট্রাভেলস এন্ড ট্যুর লিমিটেডের ডিরেক্টর রুস্তম আলীকে আসামি করে মানবপাচার আইনে আদালতে একটি মামলা দায়ের করেন। এরপর আদালত মামলাটি পল্টন থানাকে রেকর্ড করে আসামিদের গ্রেপ্তারের নির্দেশ দেন।

পল্টন থানা পুলিশ গত ২০ জুন মামলার দুই আসামিকে গ্রেপ্তার করে। আসামিরা বর্তমানে জেল হাজতে রয়েছেন। এদিকে স্ত্রীকে শারীরিকভাবে নির্যাতনের খবরে ওই নারী গৃহকর্মীর বাড়িতে চলছে কান্নার আওয়াজ।

স্বামী রাব্বানী, শিশু সন্তান রবিন ও মেয়ে শিশু কন্যা রিয়া মনি বাকরুদ্ধ হয়ে পড়েছে মায়ের এই করুণ অবস্থার কথা শুনে। অবিলম্বে ওই নারী গৃহকর্মীকে বাংলাদেশে ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ভুক্তভোগীর পরিবার। ওই নারী গৃহকর্মীর স্বামী রিক্রুটিং এজেন্সির কর্মকর্তাদের কঠোর শাস্তি দাবি করেছেন।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, ‘ওই নারী গৃহকর্মী কোনো রিক্রুটিং এজেন্সির মাধ্যমে গেছে আমরা বিষয়টি জানার চেষ্টা করছি তার পরেও আমি বিষয়টি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়কে বলে দিচ্ছি ব্যবস্থা নেওয়ার জন্য।’

 

ad

পাঠকের মতামত