348403

সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান

আন্তর্জাতিক ডেস্ক: আরব সাগরে ভেঙে পড়েছে ভারতীয় নৌবাহিনীর মিগ-২৯কে যুদ্ধবিমান। বৃহস্পতিবারের এ ঘটনায় বিমানটির একজন পাইলটকে উদ্ধার করা হলেও আরেকজন নিখোঁজ রয়েছেন। ওই পাইলটের খোঁজে দ্রুত উদ্ধারকাজ শুরু করেছে ভারতীয় নৌবাহিনী। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারতীয় নৌবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে আরব সাগরে যুদ্ধবিমানবাহী রণতরী আইএনএস বিক্রমাদিত্য থেকে উড্ডয়ন করে মিগ-২৯কে ট্রেইনার বিমানটি। এরপরই দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি। শেষ মুহূর্তে একজন পাইলট বিমানটি তেকে বের হতে সক্ষম হলেও আরেকজন নিখোঁজ রয়েছে। তার খোঁজে অভিযান চালাচ্ছে নৌবাহিনী।

এদিকে এই ঘটনায় দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে নৌবাহিনী। কিভাবে দুর্ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে তারা। গত বছর গোয়ায় পাখির সঙ্গে ধাক্কা লেগে ভেঙে পড়ে একটি মিগ-২৯কে বিমান। ওই বিমানটিও আইএনএস বিক্রমাদিত্যে মোতায়েন ছিল। এই মুহূর্তে ভারতীয় নৌবাহিনীর হাতে এ ধরনের ৪০টি বিমান রয়েছে।

উল্লেখ্য, ভারতে মিগ সিরিজের বিমান ভেঙে পড়ার ঘটনা নতুন নয়। এই বিমান চালাতে গিয়ে মৃত্যুও হয়েছে ভারতীয় বিমানবাহিনীর বহু পাইলটের। ২০১৯ সালের জুন মাসেও এমনই একটি মিগ-২৯কে বিমান ভেঙে পড়েছিল।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *