344529

আইপিএল নিয়ে জুয়া ঠেকাতে ফেনীতে ডিশ সংযোগ বন্ধ!

ভারতের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে দেশের বিভিন্ন জায়গায় অনেকেই জুয়া ধরে থাকেন। এবার আইপিএল নিয়ে জুয়া ঠেকাতে এর খেলা চলাকালে ক্যাবল নেটওয়ার্ক (ডিস) বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। এ ঘোষণা দিয়েছেন ফেনীর পরশুরামে পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

মেয়রের এমন ঘোষণায় পরশুরামে অভিভাবকসহ সচেতন মহল প্রশংসা করছেন। অবশ্য সাধারণ দর্শক ও ক্রিকেটপ্রেমীদের অনেকেই এ সিদ্ধান্তের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিচ্ছেন।

জানা গেছে, আইপিএল খেলা দেখার জন্য পরশুরাম শহর ও গ্রামাঞ্চলের হাট-বাজারের চায়ের দোকানে, হোটেল-রেস্তোরাঁয় বিভিন্ন বয়স ও শ্রেণিপেশার মানুষ ভিড় জমান। এ সুবাদে সীমান্তবর্তী উপজেলা সদর ও গ্রামীণ হাট-বাজারে কিছু মানুষ আইপিএলের চার-ছক্কার জুয়ায় মেতে ওঠেন। বলের উইকেট ও ব্যাটের রানে অনেকে সর্বস্বান্ত হন। আইপিএল নিয়ে জুয়া থামাতে এবার খেলা চলাকালীন পৌরসভা ও উপজেলার ৩ ইউনিয়নে ক্যাবল নেটওয়ার্ক (ডিশ) বন্ধের ঘোষণা দিয়েছেন নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বলেন, ‘আইপিএলে খেলা চলাকালীন কিশোর-যুবকরা যাতে বাড়ির বাইরে বের না হয়, সেটি নিশ্চিত করতে হবে। পাশাপাশি ডিশ সংযোগ বন্ধ রাখা হবে। এ ছাড়া প্রতিটি এলাকায় আড্ডা ঠেকাতে টিম করে দেওয়া হয়েছে। তারা খেলা চলাকালীন সময় তদারকি করবে।’

পরশুরাম উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াছিন শরীফ মজুমদার বলেন, ‘জুয়া ও নেশার কবল থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। এ জন্য আইপিএল খেলা চলাকালীন ডিস বন্ধের সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।’

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শওকত হোসেন জানান, আইপিএল নিয়ে জুয়ার বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেলে পুলিশ অভিযান পরিচালনা করবে। পুলিশ এ বিষযে তৎপর রয়েছে।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে পৌর মেয়র সাজেল চৌধুরীর সিদ্ধান্ত নিয়ে অনেকেই নেতিবাচক মন্তব্য করছেন। তাদের মতে, ডিশলাইন বন্ধ করে দেওয়া হলে বাসা-বাড়িতে সাধারণ দর্শকরা অন্য অনুষ্ঠান থেকে বঞ্চিত হবেন। জুয়াড়িদের জন্য ক্রীড়ামোদীদের খেলা দেখা থেকে বঞ্চিত করা অযৌক্তিক।

ad

পাঠকের মতামত