340022

নি’ষিদ্ধ ৩৪ দেশ থেকে ৮০০ প্রবাসীকে কুয়েতে ফেরার অ’নুমতি

উপসাগরীয় দেশ কুয়েত ম;ন্ত্রিপরিষদে কো;ভিড-১৯ জ;রুরী অ;বস্থার জন্য গঠিত সু;প্রিম ক;মিটি বাংলাদেশসহ নি;ষিদ্ধ ৩৪ টি দেশের তালিকা থেকে নির্দিষ্ট পেশায় ৮০০ জন প্রবাসীকে শ;র্তসাপেক্ষে কুয়েতে প্র;বেশের অনু;মতি দিয়েছে।

ঐ প্রবাসীরা তাদের নিজেদের বা সং;স্থার খরচে তাদের কুয়েত ফেরার জন্য অ;নুরোধ করেছিলেন।সূত্রের বরাত দিয়ে এমনই তথ্য জানিয়েছে দেশটির একটি পত্রিকা।

অনুমান করা হচ্ছে কুয়েতে প্রবেশের অ;নুমোদনের অ;পেক্ষায় থাকা ২য় ব্যা;চটি প্রায় ৬০০ জনের মতো হবে।

এই পেশাগুলির মধ্যে রয়েছে তেল ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের নিয়োজিত লোক, চিকিৎসক, বি;চারক, র;ক্ষণাবেক্ষণ বি;শেষজ্ঞ এবং প্রযু;ক্তিগত দ;ল।

নি;ষিদ্ধ ৩৪ টি দেশ থেকে আগত সকল আগমনকারীদের জন্য কো;য়ারেন্টাই বি;কল্প কিছু সম্ভব নয়। তাদের অবশ্যই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কো;য়ারান্টিনের থাকতে হবে।

কুয়েতের নি;ষেধাজ্ঞায় থাকা দেশগুলো হলো হ’ল বাংলাদেশ, ফ্রান্স, আর্জেন্টিনা, ইয়েমেন, ভারত, ইরান, , ব্রাজিল, কলম্বিয়া, আর্মেনিয়া, , ফিলিপাইন, সিরিয়া, স্পেন, বসনিয়া ও হার্জেগোভিনা, শ্রীলঙ্কা, নেপাল, ইরাক, মেক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, পাকিস্তান, মিশর,চী্‌ লেবানন, হংকং, ইতালি, উত্তর ম্যাসেডোনিয়া, মোল্দাভিয়া, পানামা, পেরু, সার্বিয়া, ডোমিনিকান রিপাবলিক, কোসোভো ও মন্টিনিগ্রো

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *