339607

১১টি যু’দ্ধ বিমান দিয়ে রাজধানী সানা’সহ ইয়েমেনে ব্যা’পক হা’মলা চালালো সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের রাজধানী সানায় ব্যা’পক বিমান হা’মলা চালিয়েছে সৌদি আরব। অন্তত ১১টি যু’দ্ধ বিমান এই হা’মলায় অংশ নেয়। দেশটির রাজধানী সানা’র হাউথি নিয়’ন্ত্রিত এলাকায় এই হা’মলা চালানো হয়। রোববার (০৯ সেপ্টেম্বর) হাউথি সমর্থিত ইয়েমেনের সাবা নিউজ এজেন্সি এ খবর জানায়।

হা’মলায় সানা আন্তর্জাতিক বিমানবন্দর ব্যা’পকভাবে ক্ষ’তিগ্র’স্থ হয়েছে বলে উল্লেখ করা হয়। এতে অন্তত ৪ জন গু’রু’তর আহ’ত হয়েছেন। সৌদি আরবের মালিকানাধীন সংবাদ মাধ্যেম আল-আরাবিয়া মিডিয়া নেটওয়ার্ক জানিয়েছে, হাউথিদের একটি সেনা নিবাসে এ হা’মলা চালানো হয়েছে। এতে হাউথিদের অন্তত ৪টি ড্রো’ন ধ্বং’স করা হয়েছে। এসব ড্রো’ন দিয়ে সৌদি আরবের অভ্য’ন্তরে হা’মলা করে থাকে হাউথিরা। তবে তৎ’ক্ষ’ণাৎ কোনো পক্ষই নিহ’তের বিষয়ে কোনো বক্তব্য দেয়নি।

বৃহস্পতিবার হাউথিরা সৌদি আরবের রাজধানী রিয়াদে ব্যালে’স্টিক মিসা’ইল ও ড্রো’ন হা’মলা করার দাবি করে। তবে সৌদি আরবের পক্ষ থেকে হা’ম’লার বিষয়ে কোনো বক্তব্য দেয়া না হলেও হাউথিদের মিসা’ইল ধ্বং’সের দাবি করা হয়। সৌদি আরব এবং হাউথিদের মধ্যে ২০১৫ সাল থেকে চলা এই সং’ঘ’র্ষে এখন পর্যন্ত অন্তত ১ লাখ মানুষ নিহ’ত হয়েছেন বলে দাবি করে আসছে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা।

ad

পাঠকের মতামত