339611

ডোনাল্ড ট্রাম্পকে গর্দভ বলে ইসরায়েলকে অপসারণের কঠিন হুঁশি’য়ারি আইআরজিসির

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক কূ’টনৈ’তিক সম্পর্ক স্থাপনের যে সিদ্ধান্ত বাহরাইন সরকার ঘোষণা করেছে, তার তী’ব্র নিন্দা জানিয়েছে ইরানের স’শ’স্ত্র সামরিক বা’হি’নী ইসলামী বি’প্ল’বী গার্ড বা’হি’নী বা আইআরজিসি। তারা বলেছেন, বাহরাইনের ”জল্লাদ শা’সক” যেন কুদস মুজাহিদদের পাশাপাশি বাহরাইনের মুসলিম জাতির ক’ঠি’ন প্র’তিশো’ধের অপে’ক্ষায় থাকে।

বাহরাইনের আলে খলিফা সরকার শুক্রবার ইহু’দিবা’দী ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক কূ’টনৈ’তিক সম্পর্ক স্থাপন করার সিদ্ধান্ত ঘোষণা করে। ইরান সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে এরই মধ্যে মানামার এই সিদ্ধান্তের তী’ব্র নি’ন্দা জানানো হয়েছে। আইআরজিসি শনিবার এক বিবৃতিতে বলেছে, বাহরাইনের মুসলিম জাতির আকাঙ্ক্ষার বি’প’রীতে গিয়ে আলে খলিফা সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তা চ’র’ম কা’পুরুষো’চিত প’দক্ষে’প এবং এর কোনো বৈ’ধ’তা নেই।

আইআরজিসির বিবৃতিতে বলা হয়েছে, আমেরিকার ”ঘৃ’ণীত ও গ’র্দভ” প্রেসিডেন্টের কারসাজিতে কিছু আরব শা’সক ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করে তেলআবিবকে র’ক্ষা করার চেষ্টা করছে, তা কোনো দিনও সফল হবে না। এ ধ’রনের পদক্ষে’পের ফলে বরং উল্টো মুসলিম উম্মাহর ইহুদিবা’দবিরো’ধী চেতনা শা’নিত হবে এবং মুসলিম মানচিত্র থেকে ইসরায়েল নামক বি’ষফোঁ’ড়া অ’পসা’রণের পথ সুগম হবে। পার্সটুডে

ad

পাঠকের মতামত