334512

সেই পাপিয়ার রি’মান্ড কার্যকর করবে র‍্যাব

নিউজ ডেস্ক।। যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানে ৫ দিনের রি’মান্ড আবেদন মঞ্জুর করেছে ঢাকা মহানগর আ’দালত।

মঙ্গলবার (০৪ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগর থানার মা’দক আ’ইনে করা মা’মলা’র ত’দন্তকারী কর্মকর্তা পাপিয়া দম্পতির মা’দক মা’মলায় রি’মান্ডে নিতে আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম দিদার হোসেন আবেদন মঞ্জুর করেন।

জানা গেছে শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের ৫ দিনের রি’মান্ড কার্যকর করবে র‍্যাব। এর আগে ১১ মার্চ ঢাকা মহানগর হাকিম আ’দাল’ত তাদের পাঁচদিনের রি’মান্ড মঞ্জুর করেন। করোনাভাইরাসের কারণে এই রি’মান্ড কার্যকর করা হয়নি। আজ মা’মলা’র ত’দন্তকারী কর্মকর্তা আদা’লতের দেয়া রি’মান্ড কার্যকর করতে আবেদন করেন। বি’চারক ত’দন্তকারী কর্মকর্তার আবেদন মঞ্জুর করেন।

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আ’দালত বিমানবন্দর থানার জা’ল’ টাকা উদ্ধারের মা’মলা, শেরেবাংলা নগর থানার ‘মা’দক ও অ’স্ত্র মা’মলা’য় পাঁচদিন করে ১৫ দিনের রি’মান্ড মঞ্জুর করেন।

২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রে’ফতা’র করেন র‌্যাব সদস্যরা। গ্রে’ফতা’র অন্যরা হলেন- পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)।

তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, নগদ দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল মুদ্রা, ১১ হাজার ৯১ ইউএস ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।

২২ ফেব্রুয়ারি গ্রে’ফতা’রের পর ওইদিন রাতেই নরসিংদীর বাসায় এবং পরদিন ২৩ ফেব্রুয়ারি ভোরে হোটেল ওয়েস্টিনে তাদের নামে বুকিং করা বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুটে অ’ভিযা’ন চালানো হয়।

এছাড়া ফার্মগেট এলাকার ২৮ নম্বর ইন্দিরা রোডে অবস্থিত রওশন’স ডমিনো রিলিভো নামক বিলাসবহুল ভবনে তাদের দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পি’স্ত’ল, দুটি পি’স্ত’লের ম্যাগজিন, ২০ রাউন্ড পি’স্ত’লের গু’লি, পাঁচ বোতল বিদেশি ম’দ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড জব্দ করে র‌্যাব।

গ্রে’ফতা’রের দিন দল থেকে পাপিয়াকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় সভাপতি নাজমা আকতার ও সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। উৎস: সময়নিউজ।

ad

পাঠকের মতামত