334076

গৃহকর্মীকে নি’র্যাত’ন: স্বামীসহ শাবি শিক্ষক গ্রে’প্তার

নিউজ ডেস্ক।। বার বছরের এক গৃহকর্মীকে নি’র্যাত’নের অ’ভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামীকে গ্রে’প্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে সুরমা আবাসিক এলাকার রেনেসা ১১ নম্বর বাসা থেকে তাদের গ্রে’প্তার করা হয় বলে নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকার।

তিনি বলেন, গৃহকর্মীকে নি’র্যাতনের অ’ভিযোগ পেয়ে বিকেলে পুলিশ অধ্যাপক সাবিনা ইয়াসমিনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।

এরপর রাত ১২টার দিকে গৃহকর্মী শিশুটির বাবা আবুল কাশেম বাদী হয়ে শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করলে ওই মাম’লায় তাকে গ্রে’প্তার দেখিয়ে থানা হাজতে প্রেরণ করা হয়। এর আগে রাত ১১টার দিকে শিক্ষকের স্বামী সোহাগকেও আ’টক করা হয়।

জাানা গেছে, গত দুই সপ্তাহ ধরে ১২ বছরের কিশোরী গৃহকর্মীকে নানা অজুহাতে বেধড়ক মা’রধর করে আসছিলেন অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামী সোহাগ। বৃহস্পতিবার দুপুরে ঘরের দরজা খোলা পেয়ে ওই গৃহকর্মী তাদের বাসা থেকে পালিয়ে আসে এবং পাশের বাসার আরেক গৃহকর্মীর সহযোগিতায় ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে নি’র্যাত’নের কথা জানায়।

পরে পুলিশ দ্রুত গিয়ে সিলেট আখালিয়া সুরমা আবাসিক এলাকার রেনেসা ১১ নম্বর বাসা থেকে ওই দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য সিলেট কোতোয়ালি থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবু হেনা পহিল বলেন, বৃহস্পতিবার রাতে পুলিশ প্রশাসন এবং নি’র্যাতি’তার বাবার সঙ্গে আমাদের কথা হয়েছে। ঘটনার সত্যতা আমরা পেয়েছি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো রাশেদ তালুকদার বলেন, যা ঘটেছে তা খুবই দুঃখজনক। এ বিষয়ে আমি আর কিছু বলতে চাচ্ছি না।

ad

পাঠকের মতামত