330474

মাথায় চুল গজানোর সবচেয়ে কার্যকরী পদ্ধতি!

নিউজ ডেস্ক।। চুলেই একজন নারী ও পুরুষের আসল সৌন্দর্য ফুটে ওঠে। যদি চুল না থাকে তবে কম বয়সেও বয়স্ক দেখায়। নানা কারণেই নির্দিষ্ট বয়সের আগেই অনেকের চুল পড়ে যেতে দেখা যায়।

যদিও চুলপড়া একটি সাধারণ রোগ। চিকিৎসকদের মতে, হরমোনের পাশাপাশি প্রোটিন (আমিষ) ও ফ্যাটের (চর্বি) অভাবে মানুষের চুল পড়ে। তবে কোনো প্রসাধনী ব্যবহার না করে ঘরে বসেই এক বিশেষ পদ্ধতির মাধ্যমে আপনি আপনার হারিয়ে যাওয়া চুল ফিরে পেতে পারেন। ঘরোয়া এই পদ্ধতিতে চুল পড়া রোধ হবে সঙ্গে চুলও গজাবে।

ঘরেই তৈরি করে নিন একটি জাদুকরী প্যাক। যাতে থাকা ডিম, মধু ও বিয়ারের মিশ্রণ আপনার চুল রক্ষায় অবিশ্বাস্য কাজ করবে। বিয়ারে ভিটামিন-বি, আয়রন, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ফসফরাস, কপার রয়েছে। যা আপনার চুলকে শক্তিশালী ও চুল গজাতে দারুণ কাজে দেয়। চলুন তবে জেনে নেয়া যাক এর তৈরি ও ব্যবহার পদ্ধতি-

একটি ডিম অথবা এর শুধুমাত্র কুসুম, একটি কলা, এক অথবা দুই কাপ ঘন বিয়ার, এক টেবিল চামচ মধু নিন। এগুলো ভালোভাবে মিশিয়ে চুলে লাগান। এক থেকে দুই ঘন্টা এভাবেই রেখে দিন। মাথা শুকানোর পর সাধারণভাবে ধুয়ে ফেলুন। দ্রুত ও ভালো ফলাফল পেতে সপ্তাহে একবার এটি ব্যবহার করুন।

ad

পাঠকের মতামত