323653

অ’ন্তর্বা’স দেখিয়ে সোশ্যাল মিডিয়া কাঁপানো সেই ‘হ’ট নার্স’ এবার সমর্থন পাচ্ছেন

নিউজ ডেস্ক।। অ’ন্তর্বা’সের উপর একেবারে হালকা পা’র্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) পরিহিত অবস্থায় দায়িত্ব পালনের জেরে বরখাস্ত হয়েছেন রাশিয়া একটি হাসপাতালের একজন নার্স।

তবে ওই নার্সের সমর্থনে কথা বলছেন সে দেশের চিকিৎসকরা। একজন রাজনীতিবিদও ওই নার্সের সমর্থনে মুখ খুলেছেন।

ইউনাইটেড রাশিয়া পার্টির একজন নেতা রাশিয়ার স্থানীয় দৈনিক কমসোমোলস্কায়া-কে বলেন, শৃ’ঙ্খ’লা ভ’ঙ্গের কোনো নীতি এক্ষেত্রে প্রয়োগ করা ঠিক হবে না। ওই নার্সকে কোনো ধরনের সাজা দেওয়া ঠিক হবে না। আমি সম্পূর্ণভাবে এর বি’রোধিতা করছি।

জানা গেছে, ২৩ বছর বয়সী ওই নার্সের নাম নাদিয়া। তুলা রেজিওনাল ক্লিনিক্যাল হসপিটাল থেকে তাকে বরখাস্ত করা হয়েছে হাসপাতালের নির্দেশিত পোশাক ব্যবহার না করার কারণে।

তবে নাদিয়ার দাবি, পিপিই পরা অবস্থাতেও অ’ন্তর্বাস দেখা যাওয়ার বিষয়টি তিনি কল্পনা করতে পারেননি। তাকে যে হট দেখাবে, সেটাও তিনি আগে ভাবতে পারেননি। হাসপাতাল কর্তৃপক্ষকে তিনি সেই কৈফিয়ত দিয়েছেন।

রাশিয়ার হাসপাতালগুলোর চিকিৎসকদের প্রধান ডা. অ্যানেসতাসিয়া ভাসিলেভা মনে করেন, নাদিয়া মহামারির বি’রুদ্ধে লড়ছে। আর তার পরে থাকা গাউনে সমস্যা রয়েছে।

সে কারণে তিনি মনে করেন, পিপিই’র পোশাক কোনোভাবেই স্বচ্ছ হবে না। আর এই গাউন অন্য কোনো সূতা দিয়ে তৈরি। সে কারণে তার অ’ন্তর্বা’সের দিকে না তাকালেও চলবে, তাকাতে হবে তার গাউনের দিকে। এটি স্ট্যান্ডার্ড মেনে তৈরি করা হয়নি। উৎস : নিউইয়র্ক পোস্ট

ad

পাঠকের মতামত