312457

আবারও আ. লীগের মনোনয়ন বঞ্চিত সাঈদ খোকন

ঢাকা দক্ষিণের সাবেক মেয়র সাঈদ খোকন আবারো আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া থেকে বঞ্চিত হলেন। ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন চূড়ান্ত করা হয়।

এর ফলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেয়া আসনেও আশাভঙ্গ হলো সাঈদ খোকনের।

গত শুক্রবার বিকালে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে সাঈদ খোকনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম আজাদ। এবার মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে তিনি নতুন করে আলোচনায় আসেন।

এর আগে গত ২৬ ডিসেম্বর দক্ষিণ সিটির মেয়র পদে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন সাঈদ খোকন। সে সময় তার কণ্ঠে তাকে মনোনয়ন দেয়ার জন্য আকুতি ঝরে পড়ে। যা নিয়ে আলোচনার-সমালোচনার সৃষ্টি হয়।

মেয়র কিংবা সংসদীয় আসনে মনোয়নন না দিলেও অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকনকে ‘সান্ত্বনা পুরস্কার’ হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করে দল।

ad

পাঠকের মতামত