309677

তবুও খেলবেন মাশরাফি!

মাত্র ২৪ ঘণ্টা আগে ক্যাচ ধরতে গিয়ে হাত ফাটিয়ে ফেলেছেন। একটি দুটি নয়, ১৪ সেলাই দিতে হয়েছে বাঁ-হাতের তালুতে। এমন কঠিন ইনজুরি মানে বাঁ হাতে দগদগে ঘা নিয়ে আগামীকাল সোমবার দুপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাঠে নামতে চান ঢাকা প্লাটুন অধিনায়ক।

মাশরাফি খেলতে চান এবং খেলতে দৃঢ় প্রতিজ্ঞ। আজ সকাল থেকেই এমন খবর শোনা যাচ্ছিলো। কিন্তু সত্যিই মাশরাফির পক্ষে খেলা সম্ভব কি না? এতগুলো সেলাই হাতে নিয়ে তার পক্ষে মাঠে নামা ঠিক হবে কি না?

যেহেতু ইনজুরিটা বাঁ-হাতে, বোলিং করতে অসুবিধা না হলেও ফিল্ডিং-ক্যাচিংয়ে বেশ সমস্যা হবে। এরকম পরিস্থিতিতে ঢাকা ম্যানেজমেন্ট কি করবে? টুর্নামেন্টে নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে আসলে অধিনায়ক মাশরাফিকে ছাড়া খেলার মত অবস্থাই বা আছে কি না? নানা প্রশ্ন। জল্পনা-কল্পনা।

ঢাকা ম্যানেজার আহসানউল্লাহ হাসান বলেন, ‘এখানে মাশরাফির ইচ্ছেটাই বড়। আমাকে ম্যানেজার হিসেবে বলতে বলা হলে, আমি হয়ত না করতাম; কিন্তু মাশরাফি তো মাশরাফি। তার কথা এক পায়ে দাঁড়ানোর মত অবস্থা হলেও বলে আমি খেলবো। কাজেই মাশরাফি খেলতে ইচ্ছুক। বলতে পারেন খেলতে মুখিয়ে আছে। একদম দৃঢ় সংকল্পবদ্ধ।’

ম্যানেজার হাসানের কথা শুনে মনে হয়েছে মাশরাফি হয়ত খেলবেন। হাতের ইনজুরি যেহেতু বাঁ-হাতে, তাই বলও হয়ত করবেন; কিন্তু ফিল্ডিং-ক্যাচিং এবং ব্যাট করাও যে সমস্যা হবে, বাঁ-হাত ব্যাটিংয়ের সময়ও গুরুত্বপূর্ণ। তাই তার পক্ষে ওই কাজগুলো কতটা ভাল মত করা সম্ভব হবে? তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। ঢাকা ম্যানেজার হাসানও সংশয় প্রকাশ করেছেন। তিনিও স্বীকার করেছেন, এতগুলো সেলাই দিতে হয়েছে ক্ষতস্থানে। খুব স্বাভাবিকভাবেই তার বোলিং ছাড়া বাকি কাজগুলো করতে কষ্ট হবে।’

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *