309599

আখেরি মোনাজাতে বন্ধ থাকছে যেসব সড়ক

টঙ্গীতে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আগামীকাল রোববার দুপুরের আগেই অনুষ্ঠিত হবে। ইজতেমায় আগত মুসল্লি ও মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিদের গন্তব্যে পৌঁছানোর জন্য তাদের যাত্রা নির্বিঘ্ন করতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) গাজীপুরে সড়ক-মহাসড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের জন্য বিশেষ পদক্ষেপ নিয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া লাখ লাখ মুসল্লি ছাড়াও অসংখ্য মুসল্লি আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমাস্থলে আসেন। এজন্য আলাদা ট্রাফিক ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি বলেন, ‘আমরা প্রস্তুত রয়েছি। আমরা চেষ্টা করে যাচ্ছি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, মুসল্লিদের নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রেখে ইজতেমার কাজ সম্পন্ন করতে পারব।’

আনোয়ার হোসেন জানান, মুসল্লিদের চলাচলের সুবিধার জন্য আগামীকাল রোববার ভোর রাত ৪টা থেকে টঙ্গীমুখী সবগুলো রাস্তা যানবাহন চলাচলের জন্য বন্ধ রাখা হবে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী গাড়িগুলো গাজীপুর চৌরাস্তায় ও কোনাবাড়িতে, এ ছাড়া ঢাকা বাইপাস সড়কের ভোগড়ায়, শাখা রোড বোর্ডবাজার, মীরেরবাজার থেকে আসা প্রত্যেকটি সড়ক ক্রসিং বন্ধ করে দেওয়া হবে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ময়মনসিংহমুখী যানবাহনগুলো ঢাকার মহাখালী থেকে বন্ধ থাকবে।

মোনাজাতের পর মুসল্লিরা ময়দান থেকে যাওয়ার পর রাস্তা যতক্ষণ পর্যন্ত স্বাভাবিক না হবে ততক্ষণ পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। পরিস্থিতির ওপর ভিত্তি করে ৪টা বা ৫টার দিকে যানবাহন চলাচলের জন্য পুনরায় উন্মুক্ত করে দেয়া হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার থেকে শুরু হওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিচ্ছেন মাওলানা জোবায়ের আহমদের অনুসারীরা। আগামীকাল রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তাদের পর্ব। এরপর চারদিন বিরতি দিয়ে ১৭ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত মাওলানা সা’দ অনুসারীদের দ্বিতীয় পর্বের ইজতেমা অনুষ্ঠিত হবে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *