309591

শান্তর সেঞ্চুরিতে রেকর্ড গড়া জয় খুলনার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রতি আসরেই দেখা যায় এমন চিত্র। টুর্নামেন্ট যতোই শেষের দিকে যেতে থাকে, ততই জমতে থাকে মাঠের খেলা। ব্যতিক্রম নয় এবারের বঙ্গবন্ধু বিপিএলেও। আসরের শেষদিকে এসে যেনো মাঠের খেলা আরও উত্তেজনাপূর্ণ করে তুলেছে অংশগ্রহণকারী দলগুলো।

যার সবশেষ উদাহরণ রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচটি। যেখানে ঢাকা প্লাটুনের বিপক্ষে রীতিমতো বিপিএল ইতিহাসের রেকর্ড গড়েই জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স। আগে ব্যাট করে ঢাকা প্লাটুন দাঁড় করিয়েছিল ২০৫ রানের বিশাল সংগ্রহ। কিন্তু এত বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে একদমই ভড়কায়নি খুলনা। জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে ১১ বল হাতে রেখেই।

খুলনার এমন সহজ জয়ের মূল কৃতিত্ব বাঁহাতি ওপেনার নাজমুল হোসেন শান্তর। টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরিতে দলকে ৮ উইকেটের দুর্দান্ত এক জয় এনে দিয়েছেন শান্ত। বিপিএল ইতিহাসে বাংলাদেশিদের মধ্যে পঞ্চম এবং চলতি আসরে সবমিলিয়ে মাত্র তৃতীয় সেঞ্চুরি এটি।

শান্তর ৫৭ বলে ১১৫ রানের অপরাজিত ইনিংসে ভর করে টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড গড়লো খুলনা। এর আগে বিপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডটি ছিলো সিলেট রয়্যালসের দখলে। ২০১৩ সালের আসরে রংপুর রাইডার্সের করা ১৯৭ রানের জবাবে ৬ উইকেটে জয় পেয়েছিল সিলেট। সেই রেকর্ড এবার নিজেদের করে নিলো খুলনা।

ad

পাঠকের মতামত