309002

সোলেইমানিকে হত্যার সকল পরিণতি যুক্তরাষ্ট্রকেই ভোগ করতে হবে : ইরান

আন্তর্জাতিক ডেস্কঃ ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, উগ্র জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যুদ্ধের ঝাণ্ডাবাহী কমান্ডার জেনারেল কাসেম সোলায়মানিকে সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যা করেছে আমেরিকা। এর মাধ্যমে ওয়াশিংটন একটি ভয়ঙ্কর, কাণ্ডজ্ঞানহীন ও উত্তেজনা সৃষ্টিকারী পদক্ষেপ নিয়েছে।

তিনি আরো বলেছেন, আমেরিকার এই ঔদ্ধত্বপূর্ণ ও হঠকারী হামলার যেকোনো পরিণতির দায় ওয়াশিংটনকে বহন করতে হবে। জারিফ বলেন, ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ এখন যে সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক অঙ্গনে তা বাস্তবায়নের দায়িত্ব পালন করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে দখলদার ও সন্ত্রাসী মার্কিন সেনাদের বিমান হামলায় জেনারেল সোলায়মানি শহীদ হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন। আজকের হামলায় ইরাকের জনপ্রিয় সন্ত্রাসবিরোধী স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবির সেকেন্ড ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসও শাহাদাৎবরণ করেন।

জারিফ এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সন্ত্রাসী মার্কিন সেনাদের কাপুরুষোচিত হামলায় সন্ত্রাস-বিরোধী যুদ্ধের ঝাণ্ডাবাহী এই জেনারেলের শাহাদাতের ফলে তার রেখে যাওয়া প্রতিরোধ আন্দোলনের বটবৃক্ষ আরো বিশাল ও বিস্তৃত হবে।

ad

পাঠকের মতামত