307029

ফেনী নদী থেকে ভারত পানি নিলে দেশের ক্ষতি হবে না: শিরীন আখতার

ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার তার নির্বাচনী এলাকার ফেনী নদীর পানি প্রবাহ ও নদীর তীরস্থ মানুষের জীবনযাপন, কৃষি ব্যবস্থাপনা ও পরিবেশ সরেজমিনে দেখতে আজ বুধবার ফেনী নদীর শুভপুর এলাকা পরিদর্শনে যান। সেখানে তিনি স্থানীয় বাসিন্দা সাধারণ মানুষ, কৃষক, শিক্ষক, এনজিওকর্মী, বিভিন্ন দলের রাজনৈতিক কর্মীদের সাথে কথা বলেন।

এসময় শিরীন আখতার বলেন, ফেনী নদী থেকে ভারতের সাব্রুম শহরে খাবার পানি উত্তোলনের করলে বাংলাদেশের কোনো ক্ষতি হবে না। ভারতের ত্রিপুরার ছোট্ট শহর সাব্রুমের মানুষের খাবার জন্য ফেনী নদী থেকে যে পরিমান পানি উত্তোলন করা হয় তাতে ফেনী নদীর পানি প্রবাহে সামান্যতম কোনো পরিবর্তন আসেনি।

তিনি বলেন, সাব্রুম শহরের মানুষের জন্য ফেনী নদী থেকে খাবার পানি উত্তোলনের সুযোগ দিয়ে বাংলাদেশ উচ্চতর মানবতা ও বন্ধুত্ব প্রদর্শন করেছে। এ চুক্তির মধ্য দিয়ে তিস্তাচুক্তিসহ ভারত-বাংলাদেশ দুই দেশের সরকার, দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্ব আরও উচ্চতায় উঠবে।

এসময় ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের,উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি নাহিদা আক্তার তানিয়া উপস্থিত

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *