305535

প্রধানমন্ত্রীকে পেয়ে ভেবেছিলাম ওরা ভালো খেলবে: সৌরভ

বাংলাদেশ ও ভারত এ দুদলেরই দিবারাত্রির প্রথম টেস্ট হওয়ায় অত্যন্ত জাকজমকপূর্ণভাবে আয়োজন করা হয় ঐতিহাসিক এই টেস্ট ম্যাচটি। তবে সব আয়োজনে পানি ঢেলে দেয় বাংলাদেশ দলের পারফর্ম্যান্স।

যেখানে ইডেন টেস্টের প্রথম চারদিনের সকল টিকিট বিক্রি হয়ে গিয়েছিল সেখানে তৃতীয় দিনের প্রথম ঘণ্টায় শেষ হয়ে যায় ম্যাচ। বাংলাদেশের এমন পারফর্ম্যান্স দেখে হতাশ বাংলাদেশের বিপক্ষে টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হওয়া সৌরভ গাঙ্গুলি নিজেও।

এ নিয়ে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘ভেবেছিলাম বাংলাদেশ এর চেয়ে ভালো খেলবে। এটা ছিল একটা ঐতিহাসিক মঞ্চ। ইডেনসে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পেয়ে ওরা আরও ভালো খেলবে আশা করেছিলাম।’ ইডেনে উপস্থিত সাংবাদিকদের কাছে নিজের হতাশা এভাবেই প্রকাশ করেন সৌরভ।

তবে কলকাতা কিংবা ইন্দোর টেস্টই বাংলাদেশের আসল চেহারা এমন মনে করছেন না বিসিসিআই সভাপতি ও কলকাতার মহারাজ, ‘বাংলাদেশ টেস্টে অবশ্য ভালোই খেলে।

আমাদের বিপক্ষেই তারা অতীতে চারশ’ ছাড়ানো দুটি ইনিংস দেখিয়েছে। এই সফরে বাংলাদেশ তাদের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে মিস করেছে। এখানে তারা চার-পাঁচজন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে ছাড়াই এসেছে। সেকারণেই হয়তো কিছুটা ভুগতে হয়েছে তাদের।’

ad

পাঠকের মতামত