304712

‘দেখতে কুৎসিত’ বলে সিনেমা ছাড়তে চেয়েছিলেন শাহরুখ

বলিউডে আড়াই দশক পার করেছেন শাহরুখ খান। বয়স ও কাজের চাপে চেহারায় অনেকটা পরিবর্তন এসেছে, কিন্তু তার আবেদন কমেনি। নতুন প্রজন্মের কাছেও তিনি আইডল। অথচ একটা সময় ভেবেছিলেন আর অভিনয়ই করবেন না। কারণ প্রথম ছবির রাশ প্রিন্ট দেখে নিজেকে অত্যন্ত কুৎসিত মনে হয়েছিল কিং খানের।

সংবাদ সংস্থা আইএএনএস-কে শাহরুখ জানান, ‘রাজু বন গ্যায়া জেন্টেলম্যান’-এর শুটিংয়ের সময় আরকে স্টুডিওতে প্রত্যেকদিনের শুটিংয়ের রাশ দেখতেন। তখন নিজেকে দেখতে খারাপ মনে হয় তার। এর জেরে অভিনয় ছেড়ে দেওয়ার কথাও ভাবেন।

“আমার চুলের স্টাইলটা খুব খারাপ দেখতে লাগছিল। নানা পাটেকর, অমৃতা সিং, জুহি চাওলাদের সামনে আমার অভিনয়ও জঘন্য মনে হচ্ছিল। ওই সময় বিকেল ৪টা নাগাদ একটা এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ছিল যেটাতে টিকিটে ২৫ শতাংশ ছাড় থাকে। ওই ফ্লাইটের টিকিট কেটে এয়ারপোর্ট পর্যন্ত চলে গিয়েছিলাম। শুধুই মনে হচ্ছিল আমি অভিনেতা হতে পারব না। শেষ পর্যন্ত পরিচালক আজিজ মির্জা ও জুহি আমাকে বোঝাতে সক্ষম হন, ফাইনাল প্রিন্টে দেখতে অনেক ভালো দেখতে লাগবে।”

শুধু ওই ছবিতে নয়, তার পরের ছবিগুলোতেও নিজের লুক একেবারেই পছন্দ হতো না। তবু মানুষ যে এত ভালোবেসেছেন, সেটা বড় সৌভাগ্যের বিষয়- এমনটাই জানান শাহরুখ।

শাহরুখের প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ১৯৯২ সালের ‘দিওয়ানা’। কিন্তু প্রথম শুটিং হয়েছিল ‘রাজু বন গ্যায়া জেন্টেলম্যান’-এর। ছবিটিও মুক্তি পায় একই বছর।

আরও জানান, নিজেকে তারকা ভাবতে অনেক সময় লেগেছে। শাহরুখ বলেন, “আমার নিজেকে তারকা ভাবতে এখনো বেশ কষ্ট হয়। নিজেকে আজও তারকা বলে মনে করি না। হ্যাঁ, অনেক সময় আমাকে তারকার মতো আচরণ করতে হয় ঠিকই কিন্তু সেটা মোটেই খুব একটা উপভোগ করি না। কিন্তু আমি আমার কাজটা ভালোবাসি।”

শাহরুখের জন্মদিন ২ নভেম্বর। শোনা যাচ্ছে, সেই দিন নতুন সিনেমার ঘোষণা দেবেন তিনি।

ad

পাঠকের মতামত