304086

৯৫ টাকা কেজিতে পেঁয়াজ কিনে ২৫০০ টাকা পেলেন তিনি

জেলা প্রতিনিধিঃ নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোণা বাজারে পেঁয়াজের কেজি ৯৫ টাকা রাখায় এক দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় বাজারে অভিযান চালিয়ে ওই দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

নেত্রকোনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহা আলম বলেন, ঠাকুরাকোণা এলাকার শতরশ্রী গামের আঞ্জুমান আরার অভিযোগের প্রেক্ষিতে বাজারে অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, তাৎক্ষণিক দোকানে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় লিটন সাহা স্টোরের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করে অভিযান পরিচালনাকারী দল। এ সময় অভিযোগকারীকে জরিমানার ২৫ ভাগ অর্থাৎ ২৫০০ টাকা দেয়া হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন- ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহা আলম ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হক ও পুলিশ সদস্যরা।

অভিযোগকারী আঞ্জুমান আরা বলেন, দোকানে পেঁয়াজের মূল্য তালিকায় ৭৫ টাকা লিখে রাখা সত্ত্বেও আমার কাছ থেকে ১০০ টাকা কেজি দাম চান দোকানদার লিটন সাহা। পরে এক কেজি পেঁয়াজ ৯৫ টাকা রাখেন দোকানদার। এ নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দিয়েছি আমি।

ad

পাঠকের মতামত