304094

বাবার মৃত্যুর শোক নিয়েই খালি পায়ে হাসপাতালে ছুটে এলেন চিকিৎসক

বাবার মৃত্যুর শোক নিয়েই শরীয়তপুর ১০০ শয্যা সদর হাসপাতালে কর্তব্য পালনে ছুটে এলেন আরএমও। হাসপাতালটিতে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় রোগীদের চাপের মুখে চিকিৎসা সেবা দিতে হচ্ছে সদ্য বাবা হারা এই চিকিৎসককে।

হাসপাতালটিতে দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবা চরম নাজুক অবস্থায় রয়েছে। হাসপাতালটি ২৬ জন চিকিৎসক থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ১৩ জন। যেকারণে চিকিৎসা সেবা দিতে মারাত্মকভাবে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

শনিবার হাসপাতালটির বর্হিবিভাগে রোগীদের চিকিৎসা দিচ্ছিলেন মাত্র একজন চিকিৎসক। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোগীর সংখ্যাও বাড়তে থাকে। এই অবস্থায় পর্যাপ্ত চিকিৎসক না থাকায় উত্তেজিত হয়ে যান রোগীরা।

জেলার দূর-দূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীদের উত্তেজিত হওয়ার খবর পেয়ে হাসপাতালের আরএমও ডা. সুমন কুমার পোদ্দারকে শোকের পোশাকেই খালি পায়ে ছুটে আসেন হাসপাতালে। গত ১৫ অক্টোবর মৃত্যু হয় তার বাবার।

ডা. সুমন কুমার পোদ্দার বলেন, আমার বাবার মৃত্যু হয়েছে গত ১৫ অক্টোবর। আমাদের ধর্মে অনেক নিয়ম মেনে চলতে হয়। তার পরে রোগীর চাপ বাড়ায় এবং তাদের উত্তেজিত হওয়ার খবর পেয়ে আসতে হলো। হাসপাতালে চিকিৎসক সংকট রয়েছে। বহির্বিভাগে মেডিকেল অফিসার ছয় জন। জুনিয়ররা তার মধ্যে একজন উপস্থিত রয়েছেন। বাকিরা কেউ ছুটিতে, কেউ অনুপস্থিত।

ad

পাঠকের মতামত