292126

ভুল করে বিজেপিকে ভোট করায় নিজের আঙুলই কেটে ফেললেন ভোটার

ভারতের লোকসভা নির্বাচনে গতকাল দ্বিতীয় দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৫টি আসনে নিজেদের পছন্দের প্রার্থী বেছে নিতে ভোট দেন দেশটির জনগণ। ভোট শুরুর পর থেকেই বেশ কয়েকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে জটিলতা দেখা দেয়। সে জটিলতায় পড়েন ভারতের বহুজন সমাজ পার্টির এক সমর্থক।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার উত্তরপ্রদেশের বুলন্দশহর জেলার শিকারপুরের আবদুল্লাপুর হালসানা গ্রামের এক কেন্দ্রে ভোট দিতে যান পবন কুমার। কিন্তু ইভিএম মেশিন ব্যবহার করতে গিয়েই ঘটে বিপত্তি। নিজের পছন্দের দলের প্রতীক হাতির বোতাম টিপতে গিয়ে ভুল করে ভারতীয় জনতা পার্টির পদ্মে চাপ দেন তিনি। ফলে জোট প্রার্থী যোগেশ ভার্মার জায়গায় ভোট গিয়ে পড়ে বিজেপি প্রার্থী ভোলা সিংয়ের ঝুলিতে।

এলাকাবাসীর বক্তব্য, এতে খুবই অনুতপ্ত হয়ে পড়েন পবন। শুধু তাই নয়, বাড়িতে এসে কাস্তে দিয়ে নিজের বাঁ হাতের আঙুল কেটে ফেলেন পবন। তবে অনুতাপ, নাকি কোনো চাপে পড়ে তিনি এ কাজ করেছেন তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। এ নিয়ে অবশ্য তিনি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, ভারতে এবার ১৭তম লোকসভার ২৯টি প্রদেশের ৫৪৩টি আসনের সাত ধাপের নির্বাচনী তফসিল ঘোষিত হয়েছে। এবার প্রায় ৯০ কোটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১১ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত চলবে এই নির্বাচন। এর মধ্যে গত ১১ এপ্রিল ৯১টি আসন ও ১৮ এপ্রিল ৯৭টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৩ এপ্রিল ১১৫টি, ২৯ এপ্রিল ৭১টি, ৬ মে ৫১টি, ১২ মে ৫৯টি এবং ১৯ মে ৫৯টি আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গণনা হবে ২৩ মে।

ad

পাঠকের মতামত