263436

ভাবা হলো বোমা, উদ্ধার হলো বেগুন

নিউজ ডেস্ক।। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বোমা উদ্ধার করতে গিয়ে বেগুন উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। প্রক্টোরিয়াল বডির সদস্যদের মারফতে জানা গেছে, ‌‘মক ট্রায়াল টুর্নামেন্টে’ প্রদর্শনের জন্য আনা একটি বস্তুকে বোমা ভেবে ভুল করেছিল নিরাপত্তা প্রহরীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল রাত ১০টার নিত্যদিনের কাজের অংশ হিসেবে আইন অনুষদের রাস্তা ধরে হাঁটছিলেন বিশ্ববিদ্যালয়ের দুই নিরাপত্তা প্রহরী। হঠাৎ বোমাসদৃশ বস্তু দেখে আতঙ্কিত হয়ে পড়েন দুজন। পরে তারা খবর দেন প্রক্টোরিয়াল বডির সদস্যদের। তারা খবর দিলে ঘটনাস্থল ঘিরে ফেলে পুলিশ। এদিকে বোমার কথা শুনে আতঙ্ক ছড়িয়ে পড়ে হলে থাকা শিক্ষার্থীদের মধ্যে।

আজ শুক্রবার সকাল ৯টার দিকে ক্যাম্পাসে হাজির হয় চট্টগ্রাম কাউন্টার টেররিজম ইউনিটের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট। কয়েক মিনিটের মাথায় উদ্ধার করেন বোমাসদৃশ বস্তুটি। চট্টগ্রাম কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক রাজেস বড়ুয়া জানান, কালো টেপে মোড়ানো বস্তুটি আসলে বেগুন। এর সঙ্গে চারটি তার লাগানো ছিল বলেই বোমার মতো মনে হচ্ছিল। এ বিষয়ে আইন অনুষদের ডিন এ বি এম আবু নোমান জানান, মক ট্রায়াল টুর্নামেন্টে প্রতিযোগিতার অংশ হিসেবে প্রতিযোগীরা এই ধরনের বস্তু নিয়ে আসেন। এটি বোমা ছিল না।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন। কয়েক দিন আগে ‘মক ট্রায়াল টুর্নামেন্টের’ আয়োজন করা করা হয়েছিল বিশ্ববিদ্যালয়ে। সেখানে শিক্ষার্থীরা প্রতিযোগিতার অংশ হিসেবে বোমাসদৃশ বস্তুটি নিয়ে আসেন। উৎস: দৈনিক আমাদের সময়।

ad

পাঠকের মতামত