262799

তামিমের কী দ্বন্দ্ব হয়েছিল কুমিল্লার সঙ্গে, জানালেন কোচ

স্পোর্টস ডেস্ক।। শেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে খেলতে গেলেও এখনো দেশের ক্রিকেটে আলোচনার শীর্ষে বিপিএল। এ আসরে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয়বারের মতো ট্রফি ঘরে তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু চ্যাম্পিয়ন হয়েও বিতর্ক পিছু ছাড়ছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। শুরু থেকেই তামিম ইকবালের অধিনায়কত্ব করার কথা থাকলেও দৃশ্যপট পালটে যায়। উড়ে এসে কুমিল্লার অধিনায়কত্ব নেন স্টিভ স্মিথ, তিনি চলে গেলে নেতৃত্বের ভার পড়ে ইমরুল কায়েসের উপর। কিন্তু তামিম কেন নেননি?

তামিমের অধিনায়কত্ব না নেওয়া নিয়ে একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটে সাক্ষাৎকারে জানিয়েছেন কুমিল্লার কোচ সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘আমার মনে হয় এখানে বেশ কিছু ইস্যু ছিল যা জনসম্মুখে আলোচনা অসম্ভব। এছাড়া কিছু বিষয় ছিল যা দলের মনোবল ভাঙার জন্য যথেষ্ঠ। গত ছয় মাস ধরে আমি-তামিম কীভাবে দল সাজানো যায় তা নিয়ে পরিকল্পনা করি। কিন্তু দুর্ভাগ্যবশত সে স্মিথের এজেন্টের কাছ থেকে জানতে পারে যে সে আমাদের অধিনায়ক হয়েছে এবং এটি তামিমের জন্য বড় ধাক্কার কারণ ছিল।’

কিন্তু স্মিথ চলে যাওয়ার পরও তামিম নেননি নেতৃত্বের ভার। তবে নেতৃত্ব না নিলেও চরম পেশাদারিত্ব দেখিয়ে ইমরুলকে দুহাত খুলে পরামর্শ দিয়েছেন মাঠে। এ ব্যাপারে কোচ বলেন, ‘স্মিথ চলে যাওয়ার পর তার অধিনায়কত্ব না নেয়ার পেছনে এটাই ছিলো মূল কারণ (বিতর্ক)। আমি মনে করি তামিম সঠিক সিদ্ধান্তই নিয়েছিল। কারণ তার জায়গায় যে কেউ থাকলেই একই কাজ করতো। এই কারণে আমরা ইমরুলকে অধিনায়ক করেছি বাকি টুর্নামেন্টের জন্য। তবে সময় যত গড়িয়েছে, সে তার ভেতরের বেদনা কাটিয়ে উঠেছে এবং ইমরুলের সাথে পরামর্শ করেছে মাঠে ভালো ফলাফল আনার জন্য।’ সবকিছুই এখন অতীত। নেতৃত্ব যার কাঁধেই থাকুক কুমিল্লা ভিক্টোরিয়ান্সই চ্যাম্পিয়ন হয়েছে। ফাইনালে টি-টোয়েন্টি ক্যারিয়ারসেরা ইনিংস খেলে নায়ক বনে যান তামিম ইকবাল। এ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৪১ রানের দুর্দান্ত ইনিংস। উৎস: দৈনিক আমাদের সময়।

ad

পাঠকের মতামত