190918

পাবনায় শীতে ৬ জনের মৃত্যু

হাড় কাঁপানো তীব্র শীত ও হিমেল বাতাসে পাবনার সর্বত্র জনজীবন স্থবির হয়ে পড়েছে। সর্বনিন্ম তাপমাত্রায় ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এরা হলেন, পাবনা সদর থানার দ্বীপচর গ্রামের লোকমান প্রামানিক, আতাইকুলা থানার ভুলবাড়িয়া গ্রামের আবু বকর প্রামানিক, বনগ্রামের মোছ: খোরশেদা খাতুন ও মনসুর আলী, সুজানগর থানা পাড়ার আলহাজ্ব আছির উদ্দিন ও আটঘরিয়া থানার পারখিদিরপুর গ্রামের আব্দুল কাদের প্রাং।

সোমবার পাবনা জেলায় ৫.৩ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সৃর্যের আলোর দেখা মেলেনি সোমবার বিকাল পর্যন্ত। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে মানুষের পাশাপাশি পশু পাখিও কাহিল হয়ে পড়েছে। কুয়াশার কারণে যানবাহন চলাচলও কমে গেছে।

জেলায় তাপমাত্রা ছিল ৫.৩ ডিগ্রী সেলসিয়াস। জেলার ঈশ্বরদী আবহাওয়া অধিদপ্তরের টিপিও আব্দুল খালেক সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

পাবনা জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের রেজিষ্টার সূত্রে জানা গেছে, ২৪ ঘন্টায় ডায়রিয়া ও ঠান্ডাজনিত অ্যাজমা রোগে আক্রান্ত নারী-পুরুষ সহ ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঠান্ডাজনিত রোগে ৭৪ জন রোগিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের শিশু ও বৃদ্ধ নারী-পুরুষই বেশী।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *