185631

টাইমস স্কয়ারে বোমা বিস্ফোরণকারী আকাইদের স্ত্রী, শ্বশুর ও শাশুড়িকে পুলিশের জিজ্ঞাসাবাদ

যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে টাইমস স্কয়ারে বোমা বিস্ফোরণকারী আকাইদ উল্লাহ’র পরিবারের খোঁজ পেয়েছে পুলিশ। আকাইদ এর স্ত্রী জান্নাতুল ফেরদৌস জুঁই (২৪), শ্বশুর জুলফিকার হায়দার ও শাশুড়ি মাহফুজা আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

মঙ্গলবার বিকাল সোয়া তিনটার দিকে রাজধানীর জিগাতলার মনেশ্বর রোডের একটি বাসা থেকে তাদের নিয়ে যাওয়া হয়েছে।

সিটিটিসি’র একজন দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

সিটিটিসির অতিরিক্ত উপ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমরা আকাইদের স্ত্রী ও শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি। তাদের কাছ থেকে আকাইদ সম্পর্কে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।

জানা যায়, গত বছর জান্নাতুল ফেরদৌস জুঁইয়ের সঙ্গে আকাইদের বিয়ে হয়। এ বছরের ১০ জুন এই দম্পতির সন্তান জন্ম নেয়।

আকাইদ সন্তান হওয়ার খবর পেয়ে এ বছরের ১৮ সেপ্টেম্বর দেশে এসেছিল। এক মাস অবস্থানের পর ২২ অক্টোবর সে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যায়। ২০১৬ সালের জানুয়ারি মাসে আকাইদ দেশে এসে জুঁইকে বিয়ে করে।

এদিকে যুক্তরাষ্ট্র চাইলে আকাইদ সম্পর্কিত সব ধরণের তথ্য দিতে প্রস্তুত বাংলাদেশ পুলিশ। পুলিশ হেড কোয়ার্টার্সের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস চ্যানেল আই অনলাইনকে বলেন, আনুষ্ঠানিকভাবে এখনো যুক্তরাষ্ট্র আকাইদ উল্লাহ সম্পর্কে কিছু জানতে চায়নি, তবে তারা অনানুষ্ঠানিকভাবে আকাইদের সম্পর্কে খবর নিয়েছে।

আকাইদের গ্রামের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপে মুছাপুর ইউনিয়নে। তারা চার-ভাই বোন। দু’বছর আগে তার বাবা সানাউল্লাহ নিউইয়র্কে ইন্তেকাল করেন। আকায়েদের এক ভাই, বোন এবং মা রয়েছেন নিউইয়র্কে।

তারা বাবা মো. সানাউল্লাহ ঢাকার হাজারীবাগে বসবাস করতেন। চামড়ার ব্যবসা ছিল তার। আকায়েদ উল্লাহ হাজারীবাগেই বড় হয়েছেন।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম চ্যানেল আই অনলাইনকে বলেন, আকাইদের চাচাতো ভাই সোহরাব হোসেন ও তার খালু তুসান কোম্পানিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় ডাকা হয়েছে।

গুরুতর আহত আকায়েদ উল্লাহকে এখন বেলেভু হাসপাতালে পুলিশের হেফাজতে রাখা হয়েছে। বিস্ফোরণে তার হাত ও পেটের কিছু অংশ পুড়ে গেছে। বিস্ফোরণে আরও চার ব্যক্তি আহত হয়েছেন। তবে তাদের অবস্থা গুরুতর নয়। চ্যানেল আই অনলাইন

ad

পাঠকের মতামত