357424

নার্ভাস নাইন্টিতে আবারও ফিরলেন তামিম

খেলাধূলা ডেস্ক।। খুব একটা বদলায়নি ক্যান্ডির উইকেট। বদলাননি তামিম ইকবালও। প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও দারুণ আত্মবিশ্বাসী তিনি। শুরুটা করেছিলেন চার মেরে। এরপর একের পর এক বাউন্ডারিতে দ্রুততার সঙ্গে তুলে নিয়েছেন সিরিজে ব্যক্তিগত তৃতীয় হাফ সেঞ্চুরি। ইনিংস লম্বা করেও সেঞ্চুরির স্বাদ নিতে পারেননি তিনি। আগের টেস্টে ৯০ ও অপরাজিত ৭৪ রান করেছিলেন। এবার তিনি আউট হলেন ৯২ রানে।

আজ শনিবার পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টে তৃতীয় দিনে মাত্র ১৫ মিনিট ব্যাট করে ৭ উইকেটে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা। বড় লক্ষ্য তাড়া করতে এসে প্রথম ওভারের দ্বিতীয় বলে সুরাঙ্গা লাকমল তামিমের বিরুদ্ধে এলবিডাব্লিউর আপিল করেন। রেফারি নট আউট দিলে রিভিউ নেয় শ্রীলঙ্কা। বল পিচ আউটসাইড লাইনে থাকায় আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকে, রিভিউ নষ্ট হয় স্বাগতিকদের। পরের বলে চার মেরে রানের খাতা খোলেন তামিম। একপাশে তিনি ওয়ানডে মেজাজে ব্যাটিং শুরু করলেও অন্যপাশে খুবই সতর্কতার সঙ্গে ব্যাট চালান আরেক ওপেনার সাইফ হাসান।

দুজনের জুটিতে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। লাঞ্চের ঠিক আগ মুহূর্তে সাইফকে (২৫) সাজঘরে ফিরিয়ে ৯৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন প্রবীণ জয়াবিক্রমা। ২৬তম ওভারের চতুর্থ বল ব্যাটের কোনায় লেগে স্লিপে থাকা ধনাঞ্জয়া ডি সিলভার তালুবন্দি হন এই ওপেনার। পরের ওভারে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্তকে ফেরান মেন্ডিস। তিন বলে শূন্য রানে ফেরেন এই ব্যাটসম্যান।

দ্বিতীয় সেশনে তামিমের সঙ্গে দারুণ ব্যাট করেন অধিনায়ক মুমিনুল হক। দুজনের ৫২ রানের জুুুটিতে আঘাত হানেন জয়াবিক্রমা। ৯২ রান করেই স্লিপে থাকা থিরিমান্নের হাতেবন্দি হয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। এ প্রতিবেদন লিখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ : ১৬৮/৩ (৪৮ ওভার)

 

ad

পাঠকের মতামত