345042

পুলিশ কর্মকর্তাকে খু’ন করল মোরগ!

মোরগলড়াই উচ্ছেদ করতে গিয়ে মোরগের কাছেই নি’হত হলেন একজন পুলিশ কর্মকর্তা। এমন বিস্ময়কর ঘ’টনা ঘটেছে ফিলিপিন্সের সামারা প্রদেশে। করোনার সময় যেকোনো গণজমায়েত নি’ষিদ্ধ হওয়ায় সেখানে অ’ভিযান চালিয়েছিল পুলিশ।

ঘটনাটি ঘটে সোমবার (২৬ অক্টোবর) পুলিশ ওই অ’ভিযানে মোড়গলড়াই হওয়া গ্রামটিতে গিয়ে হাজির হলে। লেফট্যানেন্ট ক্রিশ্চিয়ান বোলোক একটি লড়াকু মোরগ ধরে ফেলেন। অবৈধ ভিড়ের প্রমাণ হিসেবে মোরগটি ধরতে গিয়েছিলেন তিনি। এসময় ওই মোরগটির পায়ে লাগানো ব্লেড পুলিশ অফিসারের উরূতে বিঁধে যায়। এসময় প্রচুর র’ক্তক্ষরণ হয় তার। সামারার পুলিশ প্রধান কর্নেল আর্নেল আপুদ এমনটাই জানিয়েছেন।

তিনি আরো বলেন, এমন ঘটনা আমার ২৫ বছরের চাকরি জীবনে দেখিনি। মোরগলড়াই বা ‘টুপাডা’ ফিলিপাইনের একটি জনপ্রিয় র’ক্ত রঞ্জিত খেলা। যেখানে ব্লে’ড বা ধা’রালো অ’স্ত্র সজ্জিত দুটি মোরগের মধ্যে লড়াই করানো হয়। এজন্য অর্থ ও বা’জি ধরা হয়।

করোনাভাইরাসের এই মহামারি চলাকালীন অন্যান্য ক্রীড়া এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি এ ধরণের প্রা’ণঘা’তী খেলাধুলা নি’ষিদ্ধ করা হয়েছে। কর্নেল আপুদ আরো বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক দুর্ঘ’টনা। এর কোনো ব্যাখ্যা নেই আমার কাছে। এই প্রথম মোরগের জ’খমের কারণে আমার কোনো সহকর্মীকে হারালাম।’

এ ঘটনায় বাজির আসর থেকে তিনজনকে আ’টক করেছে পুলিশ। এসময় আরো তিনজন সন্দে’হভাজনকে ছেড়ে দেওয়া হয়। এছাড়াও মোরগলড়াই খেলায় ব্যবহার হওয়া দুইটি মোরগ আ’টক করেছে পুলিশ। এর আগে একটি মোরগলড়াই থেকে পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হবার পর সামারা প্রদেশে মোরগলড়াই নি’ষিদ্ধ করা হয়।

সূত্র- ডেইলিমেইল, খালিজটাইমস

ad

পাঠকের মতামত