341092

৩২ সৌদি প্রবাসীকে রেখেই উড়ল উড়োজাহাজ!

সরকারি হাসপাতালের বদলে বেসরকারি হাসপাতাল থেকে করোনা পরীক্ষা করায় সৌদি আরব যেতে পারেননি ৩২ প্রবাসী। শনিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি এয়ারলাইনসে করে তাদের সৌদি আরব যাওয়ার কথা ছিল।

ভুক্তভোগীদের একজন বলেন, আমি এনাম মেডিকেল সেন্টার থেকে করোনা পরীক্ষা করিয়েছি। আমাদের টিকিট সংগ্রহের সময় বলা হয়নি যে মহাখালী করোনা সেন্টার থেকে পরীক্ষা করতে হবে। যার কারণে আমার এনাম মেডিকেল সেন্টার থেকে পরীক্ষা করাই।

কেরানীগঞ্জের আরেক ভুক্তভোগী নূর ইসলামের ভাই বলেন, আমার ভাইকে ধানমন্ডি ইবনে সিনা হাসপাতাল থেকে করোনা পরীক্ষা করে সনদ নিয়ে বিমানবন্দরে আসছি। এখন যেতে পারছি না।

এয়ারলাইন্সগুলো জানিয়েছিল, সৌদিগামী যাত্রীদের ৪৮ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ রিপোর্টসহ বিমানবন্দরে আসতে হবে। ৪৮ ঘণ্টার সময় গণনা শুরু হবে নমুনা সংগ্রহের সময় থেকে। সরকার নির্ধারিত স্থান থেকে করোনা টেস্টের কথাও বলা হয়।

যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ টেস্ট ফলাফলের ছয়টি কপি সঙ্গে রাখতে হবে। যাত্রীদের সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারি করা কোভিড-১৯ স্বাস্থ্য সুরক্ষা নিয়ন্ত্রণ এবং পদক্ষেপগুলো মেনে সৌদি আরবে প্রবেশ করতে হবে।

ad

পাঠকের মতামত