341018

সাভারে গ্যাস বি’স্ফো’রণে ২ জনের মৃত্যু, আরও একজনের অবস্থা আ’শঙ্কাজনক

সাভার প্রতিনিধিঃ সাভারে গ্যাস বি’স্ফো’রণে দ’গ্ধ হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গু’রুতর আ’হত আরও একজনের অবস্থা আ’শঙ্কাজনক। তিনি রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সা’র্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন।

নি’হতরা হচ্ছেন- ফরিদ ও হাবিব। গতকাল শুক্রবার রাতে তারা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সা’র্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান। তার আগে গত বুধবার হেমায়েতপুরের মোল্লাপাড়ার একটি বাসায় গ্যাস বি’স্ফো’রণে তারা আ’হত হন। হ’তাহ’তরা সবাই টাইলস মিস্ত্রি।

সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির পরিদর্শক জাহিদুল ইসলাম জাহিদ দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ বলছে, হ’তাহ’তদের সবাই একটি কক্ষে ভাড়া থাকতেন। বুধবার ভোরে কাজে যাওয়ার আগে খাবার তৈরি করার জন্য চুলা জ্বা’লাতে গেলে হঠাৎ করেই বি’স্ফো’রণে গু’রুতর দ’গ্ধ হন তারা। বাড়ির কক্ষ থেকে ভেসে আসা গ্যাসের গন্ধে স্থানীয়রা গ্যাস লিকেজের বিষয়টি নিশ্চিত হন। তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সা’র্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যায় দুজন।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, ভোরে রান্না করার সময় চুলায় আ’গুন জ্বা’লাতে গেলে গ্যাসের লিকেজ থেকে বি’স্ফো’রণ থেকে আ’গুন ধরে তারা দ’গ্ধ হন। গ্যাসের সংযোগটি অ’বৈধ কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

অফিস বন্ধ থাকায় এ বিষয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি। গত এক বছরে সাভার ও আশুলিয়ায় অ’বৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বি’স্ফো’রণে মা’রা গেছেন ১৮ জন।

 

ad

পাঠকের মতামত