340953

ওমানে আগত যাত্রীদের করোনা পরীক্ষায় দিতে হবে ২৫ রিয়াল

বাইরের দেশ থেকে ওমানে আসা সকলকে করোনা (COVID-19) শনাক্তের পিসিআর পরীক্ষা করা বাধ্যতামূলক এবং এ জন্য বিমানবন্দরে ২৫ ওমানি রিয়াল চার্জ দিতে হবে। বিমানবন্দরে পৌঁছানার সঙ্গে সঙ্গে এই পরীক্ষা করা হবে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ) এই ঘোষণা দিয়েছে। সিএএ প্রকাশিত করোনাভাইরাস ট্র্যাভেল বলা হয়েছে যে “ওমানে আগত সকল ব্যক্তি ওমানে পৌঁছনোর আগে বা আসার আগে তারাসুদ প্লাস অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে।

আগতদের সবাই কভিড-১৯ পিসিআর পরীক্ষার করতে হবে এবং এই পরিষেবার মূল্য দিতে হবে ২৫ রিয়াল ।” “বিমানের ক্রু এবং ১৫ বছর বা তার কম বয়সের শিশুদের COVID-19 পিসিআর পরীক্ষা থেকে ছাড় দেওয়া হয়েছে,” ট্র্যাভেল গাইড যোগ করা হয়েছে।

গাইডে আরও বলা হয়েছে,”ওমানে আগত সকলকে এক থেকে সাত দিনের জন্য তারাসুদ প্লাস আবেদনে নিবন্ধন করতে হবে, যারা আট দিন বা তার বেশিদেনর জন্য ওমানে অবস্থান করবেন তাদে‘তারাসুদ প্লাস ব্রেসলেট’অবশ্যই পরতে হবে এবং ১৪ দিনের জন্যকোয়ারেন্টিনে থাকতে হবে।”

সিএএ প্রকাশিত করোনাভাইরাস ট্র্যাভেল গাইড অনুসারে, কেবল ওমানি নাগরিক এবং বৈধ আকামাধারী প্রবাসীরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের (মোফা) পূর্ব অনুমোদন ছাড়াই সুলতানে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

ad

পাঠকের মতামত