340414

সৌদি-ঢাকা রুটে ১ অক্টোবর থেকে নিয়মিত ফ্লাইটের অ’নুমতি পেলো বিমান বাংলাদেশ

আগামী ১ অক্টোবর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বাণিজ্যিক ফ্লাইট প;রিচালনা সি;দ্ধান্ত প্রদান করেছে উপসাগরীয় দেশ সৌদি আরব। ২১ সেপ্টেম্বর সোমবার রাতে বিমান বাংলাদেশে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির হোসেন এ তথ্য জানিয়েছেন।

মোকাব্বির হোসেন বলেন, সৌদি আরব ১ অক্টোবর ২০২০ থেকে বাংলাদেশ বিমানের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা সিদ্ধান্ত প্রদান করেছে। আসন বরাদ্দ আরম্ভ করার আগে ল্যা;ন্ডিং পা;রমিশন আ;বশ্যক। কিন্তু ল্যা;ন্ডিং পা;রমিশন পাওয়া যায় নি।

ফলে যাত্রীদের আসন ব;রাদ্দ আরম্ভ করার জন্য ফ্লাইট এখনই ঘো;ষণা করা সম্ভব হচ্ছে না। ল্যা;ন্ডিং পা;রমিশন প্রাপ্তির সাথে সাথেই ফ্লাইট ঘো;ষণা করা হবে এবং যাত্রীসহ সংশ্লিষ্ট সকলে অ;বহিত করা হবে। ফ্লাইট ঘো;ষণার পূর্বে কাউন্টারে অ;হেতুক ভি;ড় না করার জন্য যাত্রীদের অ;নুরোধ করা যাচ্ছে।

তিনি আরও বলেন, যে সকল যাত্রীর নিকট সৌদি আরব যাওয়ার টিকিট রয়েছে কেবল তাদের আসন ব;রাদ্দ করা হবে; আ;পাতত নতুন টিকিট বিক্রি করা হবে না। আসন বরাদ্দের বিস্তারিত তথ্য আগামীকাল (মঙ্গলবার) বিমানের ওয়েব সাইটে পাওয়া যাবে।

এর আগে সোমবার সন্ধ্যায় বেবিচক চেয়ারম্যান এ;য়ার ভা;ইস মা;র্শাল মফিদুর রহমান বলেন, সৌদি এয়ারলাইন্সকে সপ্তাহে দুটি ফ্লাইট প;রিচালনার অ;নুমতি দেয়া হয়েছিল। সেই অ;নুমতি বা;তিল হয়নি।

তবে ফ্লাইট পরিচালনা সংক্রান্ত দুটি তথ্য তাদের কাছে জানতে চাওয়া হয়েছে। সেই তথ্য জানতে পারলে ফ্লাইটের বিষয়ে পরবর্তী সি;দ্ধান্ত জানানো হবে।

এদিকে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অ;নুমতি দেয়া হয় সৌদিয়াকে। তবে রোববার আন্তঃমন্ত্রণালয়ের এক বৈ;ঠকে সৌদির ফ্লাইট বা;তিলের বিষয়ে আলোচনা হয়। ২-১ দিনের মধ্যেই বেবিচক এ বিষয়ে তাদের আপডেট জানাবে। সূত্রঃ জাগো নিউজ

ad

পাঠকের মতামত