339471

১৫ বছরের সম্পর্ক ছিন্ন করলেন নেইমার

বয়স যখন ১৩, তখন থেকেই নাইকির সঙ্গে নেইমারের সম্পর্ক। সেই কিশোর এখন বিখ্যাত ফুটবলার। ব্রাজিল ছেড়ে দাপুটে পদচারণা ইউরোপিয়ান ফুটবলে। বার্সেলোনা থেকে সবচেয়ে দামি ফুটবলার হিসেবে পাড়ি জমিয়েছেন ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে। তবে এত বছর স্পন্সর হিসেবে পাশে ছিল সেই নাইকিই। অবশেষে প্রতিষ্ঠানটির সঙ্গ ছাড়লেন নেইমার।

নাইকির সঙ্গে চুক্তি নবায়ন করেননি ব্রাজিলিয়ান তারকা। মেয়াদ শেষ হয়েছে অবশ্য আরো সপ্তাদুয়েক আগে। নতুন স্পন্সর প্রতিষ্ঠান পেতে অবশ্য বেশিদিন অপেক্ষা করতে হয়নি। ব্রাজিলিয়ান তারকা এবার গাঁটছড়া বেঁধেছেন জার্মান প্রতিষ্ঠান পুমার সঙ্গে।

শনিবার (১২ সেপ্টেম্বর) পুমার সঙ্গে চুক্তি স্বাক্ষর করলেন ব্রাজিলিয়ান তারকা। নাইকির সঙ্গে চুক্তির মেয়াদ শেষের ২ সপ্তাহের মধ্যেই জার্মান এই প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি করলেন ২৮ বছর বয়সী তারকা। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে পুমা। তারা লিখেছে, পুমায় স্বাগতম নেইমার। #কিং ইজ ব্যাক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা এক চিঠির মাধ্যমে নিজের কৃতজ্ঞতা জানিয়েছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমারও। তিনি লিখেছেন, ছোটবেলা থেকে পেলে, ক্রুইফ, ইউসেবিও, ম্যারাডোনাদের ভিডিও দেখে বড় হয়েছি। তারা সবাই পুমা পরে খেলতেন। ঠিক এ কারণেই আজ থেকে আমিও তাদের সঙ্গে যু্ক্ত হলাম।

তবে চুক্তির মেয়াদ কিংবা আর্থিক অংকের পরিমাণ জানায়নি পুমা কিংবা নেইমারের কেউই। এর আগে নাইকির সঙ্গে সবশেষ ১০৫ মিলিয়ন ডলারের চুক্তি ছিল নেইমারের। কয়েকদিনের মধ্যেই হয়তো পুমার নতুন কোনো বিজ্ঞাপনে দেখা যাবে পিএসজি তারকাকে।

মাঠ এবং মাঠের বাইরে সব সময়ই আলোচনায় থাকেন নেইমার। পারফরম্যান্সের বিচারে বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার। মাঠের বাইরের কর্মকান্ডে বেশ সমালোচিতও। গেল বছর কর ফাঁকি এবং ধর্ষণের পৃথক দুটো অভিযোগে আদালতে দৌড়াদৌড়ি করতে হয়েছে তাকে। যদিও সাক্ষ্যপ্রমাণের অভাবে ধর্ষণ মামলা ধোপে টেকেনি।

যাই হোক, মৌসুম শুরু হয়ে গেলেও এখনও মাঠে নামা হয়নি নেইমারের। চ্যাম্পিয়ন্স লিগ শেষে ছুটিতে বেড়াতে গিয়ে করোনা আক্রান্ত হন ব্রাজিলিয়ান তারকা। যদিও করোনা কাটিয়ে অনুশীলনেও ফিরেছেন তিনি। শিগগিরই হয়তো দেখা যাবে মাঠের খেলায়। এবং অবশ্যই পুমার বুট পরে।

ad

পাঠকের মতামত