334344

পাথর ছুঁড়ে সীমান্তে যুবককে হ’ত্যা করল বিএসএফ

নিউজ ডেস্ক।। ঠাকুরগাঁওয়ে রত্নাই সীমান্তের নাগর নদী থেকে আল মামুন (২০) নামে এক যুবকের লা’শ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা পরিবারের বরাত দিয়ে জানায়, গত ১ আগস্ট রাতে বালিয়াডাঙ্গী উপজেলার হরিণমারী ঠকপাড়া গ্রামের সাদেক আলীর ছেলে মামুন কয়েকজনের সাথে ওই উপজেলার রত্নাই সীমান্তের ৩৮২ নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করে।

এ সময় ভারতের ১৭১ সোনামতি ক্যাম্পের বিএসএফ সদস্যরা মামুনকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। পাথরের আ’ঘাতে মামুনের মৃ’ত্যু হলে নাগর নদীতে লা’শ ফেলে দেয়। পরে রোববার (২ আগস্ট) সকালে স্থানীয়রা নিহত মামুনের লা’শ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে রত্নাই সীমান্তের মা’রধ’র এলাকার নাগর নদী থেকে লা’শটি উদ্ধার করে পুলিশ।

পরে নি’হতে’র মামুনের লা’শ ম’য়নাত’দন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ম’র্গে প্রেরণ করা হয়।

আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান আকালু ডো’ঙ্গা জানান, ১ আগষ্ট রাতে মামুনসহ কয়েকজন অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করার কারণেই তাকে বিএসএফ এর সদস্যরা পাথর দিয়ে হ’ত্যা করে বলে জানা গেছে। বাকিরা পালিয়ে আসলেও মামুন তাদের হাতেই ‘নি’হত হয়।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান জানান, আমরা ঘটনাস্থল থেকে নিহত মামুনের লা’শ উদ্ধার করেছি। লা’শ ম’র্গে প্রেরণ করা হয়েছে। ম’য়নাত’দন্তের রিপোর্ট দেখে নিশ্চিত হওয়া যাবে নিহ’তের কারণ।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শহিদুল ইসলাম এর সাথে একাধিকবার মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।  উৎস: সময়নিউজ।

ad

পাঠকের মতামত