334197

মাঝ আকাশে দুই বিমানের মু’খোমু’খি সংঘ’র্ষে সব আরোহী নিহ’ত

আন্তর্জাতিক ডেস্ক : মাঝ আকাশে দুটি বিমানের মু’খোমু’খি সংঘ’র্ষ ঘট’ল। চোখের প’লকেই বি’স্ফো’রণ। বিমান দুটি টু’করো টু’করো হয়ে পড়ল সড়কে। নিহ’ত হলেন দুই বিমানের আরোহীদের সবাই। মর্মা’ন্তিক এই বিমান দু’র্ঘটনাটি ঘটেছে শুক্রবার যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের সর্ববৃহৎ শহর অ্যানচোরেজের আকাশে।

আলাস্কার সরকারি কর্মকর্তাদের বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। রয়টার্স জানায়,শুক্রবার বিমান দুটি সোলদোতনা নামক বিমানবন্দরের পাশে বিধ্ব’স্ত হয়ে একটি মহাসড়কে পড়ে। পরে নিরাপত্তা শ’ঙ্কার কারণে কিছু সময়ের জন্য ওই সড়ক ব’ন্ধ করে দেয়া হয়।

দু’র্ঘ’টনাকবলিত বিমান দুটির একটি একাই চালাচ্ছিলেন আলাস্কা রাজ্য সরকারের স্থানীয় আইনপ্রণেতা (স্টেট রিপ্রেজেন্টেটিভ) গ্যারি নপ।অপরটিতে একজন পাইলট ও একজন গাইডসহ ছিলেন সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্য থেকে চারজন পর্যটক।

আলাস্কা স্ট্রেট ট্রুপারস এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, দুই বিমানের সাত আরোহীর মধ্যে ছয়জন মা’রা যান ঘটনাস্থলেই। অপরজন হাসপাতালে নেওয়ার পথে প্রা’ণ হা’রান। যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড যৌথভাবে ওই বিমান দুর্ঘটনার বিষয়টি নিয়ে তদ’ন্ত শুরু করেছে।

ad

পাঠকের মতামত