330745

চাঞ্চল্যকর এক তথ্য দিল শাহেদের এক সময়ের ব্যক্তিগত কর্মচারী সোহাগ

নিউজ ডেস্ক : চাঞ্চল্যকর এক তথ্য দিল শাহেদের এক সময়ের ব্যক্তিগত কর্মচারী সোহাগ। প্রধানমন্ত্রীর এপিএস পরিচয়ে হুম’কি দেয়ার পাশাপাশি ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা পরিচয়ে প্র’তারণাসহ নানা ধরনের অ’পকর্ম করে গেছেন আলোচিত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান শাহেদ করিম।

ঢাকা শহরের বাইরে চলাচলের সময় পেয়েছেন পুলিশী নিরাপত্তা। এমনকি অপকর্ম ফাঁ’স হয়ে যাওয়ার ভ’য়ে এক কর্মচারীর পুরো পরিবারকে মামলায় ফাঁ’সিয়ে হয়রা’নির অভি’যোগ উঠেছে।

শাহেদ করিমের প্র’তারণা বিষয়ে সরকারি বিভিন্ন সংস্থা থেকে আগেই সত’র্কতা জা’রি করা হয়েছিল। শাহেদ করিম বলেন, ‘আমি এখন প্রধানমন্ত্রীর এপিএসের দায়িত্বে। আমার সাথে এগুলো করে কুলাইতে পারবা ভাইয়া বলোতো। যেহেতু আমি এখন একটা পজিশন হোল্ড করি, যদি চারটা থানায় তোমার নামে কইসা মা’মলা দেই ঠিক হবে জিনিসটা।’

ভুক্তভোগী আরিফুর রহমান সোহাগ বলেন, ‘এখন আপনি যদি মা’মলা দিতে চান দেন আ’পত্তি নেই।’ এক সময়ের ব্যক্তিগত কর্মচারী আরিফুর রহমান সোহাগকে ফোনে প্রধানমন্ত্রীর এপিএস পরিচয় দিয়ে মামলায় ফাঁ’সিয়ে দেয়ার হুমকি দিচ্ছেন অভি’যুক্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান শাহেদ করিম।

শুধু’ই যে হু’মকি দিয়েছেন তা কিন্তু নয়। ২০ লাখ টাকা আ’ত্মসা’তের অভি’যোগে ঢাকার উত্তরা পশ্চিম থানায় ২০১৭ সালে দায়েরকৃত এক মা’মলায় আসামি করা হয়েছিল সোহাগ ছাড়াও তার বৃদ্ধ বাবা-মা এবং তিন বোনকেও। কিন্তু শাহেদ করিম রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকার অজুহাতে আদালতে সাক্ষ্য দিতে না যাওয়ায় বছরের পর বছর মামলার ঘানি টানছে এই পরিবার।

ভুক্তভোগী আরিফুর রহমান সোহাগ বলেন, ‘সাড়ে তিন বছর ধরে এই মা’মলায় আমি ঝু’লছি।’ ভুক্তভোগী আরিফুর রহমান সোহাগের মা নূরজাহান বেগম বলেন, ‘‘আমাদের নামে মামলা দিছে আমরা নাকি টাকা বইয়ে আনতে যাবার লাগছি।’

অভি’যোগ পাওয়া গেছে, গত কয়েক বছর ধরে নানা পরিচয়ে অপক’র্ম করে আসছিলেন শাহেদ করিম। সেনা কর্মকর্তা পরিচয়ে প্র’তারণার অভি’যোগ উঠায় তার বিষয়ে সরকারি বিভিন্ন সংস্থা থেকে স’তর্কতাও জা’রি করা হয়েছিল।

বিভিন্ন ভি’ডিও এবং স্থির চিত্রে দেখা যাচ্ছে, অভি’যুক্ত শাহেদ করিম ঢাকার বাইরে গেলেই প্র’ভাব খাটিয়ে পুলিশ স্কট ব্যবহার করেছিলেন। তার অফিস কক্ষের টর্চার সেলে নি’র্যাতনের স্থির চিত্রও প্রকাশ হচ্ছে এখন।

ভুক্তভোগী আরিফুর রহমান সোহাগ বলেন, ‘তার গাড়ি কেলে’ঙ্কারি থেকে শুরু করে মেয়ে কেলে’ঙ্কারি সবকিছুই আমি জানতাম। যার কারণে সে কখনোই আমাকে ছাড়তে চাই না। এছাড়াও আমাকে বলছে, আমি যদি কোথাও মুখ খুলি তাহলে আমাকে জানে মেরে ফেলবে।’

করোনার নমুনা পরীক্ষা না করেই কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভি’যোগ ওঠার পর শাহেদ করিমের মালিকানাধীন রিজেন্ট হাসপাতাল সিলগালা করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তবে অভি’যান শুরুর আগেই শাহেদ করিম বিদেশে পালিয়ে যায়।-সময়নিউজ

ad

পাঠকের মতামত