330391

‘সমকামিতা’ প্রসঙ্গে নীরবতা ভা’ঙলেন আজহারী

নিউজ ডেস্ক।। সমকামিতা নিয়ে বর্তমানে দেশে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে। আয়মান সাদিকসহ টেন মিনিট স্কুলের বেশ কিছু সদস্যদের নিয়ে চলছে তীব্র সমালোচনা।

এরই মাঝে নীরবতা ভে’ঙেছেন বর্তমানে তরুণদের মাঝে সবচেয়ে জনপ্রিয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারি। নিজের ফেসবুক পেজ থেকে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেখানে সমকামিতা নিয়ে নিজের বক্তব্য তুলে ধরেছেন এই বক্তা। আজহারির স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘সমকামিতা একটি বিকৃত যৌ’না’চার। ইসলাম এটাকে সুস্পষ্ট হারাম ঘোষণা করেছে। একটি স্বাস্থ্যকর যৌ’ন জীবনের জন্য আল্লাহ তায়ালা বিবাহের মতো একটি পবিত্র বন্ধনকে আমাদের জন্য প্রেস্ক্রাইব করেছেন। বিবাহ বহির্ভূত সকল যৌ’ন সম্পর্ক ইসলামে নি’ষি’দ্ধ।

নারী পুরুষের এই পবিত্র বন্ধনে আছে মানসিক প্রশান্তি, সামাজিক দায়বদ্ধতা ও নতুন প্রজন্ম তৈরি করার মাধ্যম। তাই, কোন মুসলিম কখনো সমকামী হতে পারেনা এমনকি সমকামীদের পক্ষে কথাও বলতে পারে না। এই সময়ে বাংলাদেশে যারা সমকামিতার পক্ষে সাফাই গাইছেন বা এটাকে প্রোমোট করার চেষ্টা করছেন, তাদের কথা ও কাজের যৌক্তিক সমালোচনা এবং প্রতিবাদের পাশাপাশি আমাদের উচিত এসবের সামাজিক ও নৈতিক ক্ষ’তিগুলোর ব্যাপারে মানুষকে সচেতন করা।

কিন্তু কাউকে ব্যক্তিগতভাবে আ’ক্রম’ণ, অকথ্য অ’শ্লীল ভাষায় গা’লিগালা’জ করা, হু’মকি দেয়া, হেইটরেড ছড়ানো মোটেও উচিত নয়। ইসলাম আমাদেরকে এটা শিখায়নি। মন্দের প্রতিবাদ মন্দ দিয়ে নয়, বরং ভালো দিয়ে করতে হয়।’

ad

পাঠকের মতামত