330195

নোয়াখালীতে করোনা আ’ক্রান্ত নারী চিকিৎসকের হৃদয় বিদারক স্ট্যাটাস!

নিউজ ডেস্ক।। হোম আইসোলশনের তিক্ত অভিজ্ঞতার কথা ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানিয়েছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের করোনা আ’ক্রান্ত চিকিৎসক কাউছার জাহান মনি।

শুক্রবার( ৩ জুলাই) ওই চিকিৎসক তার ফেসবুক আইডিতে এ স্ট্যাটাস দেন। তিনি উপজলার রামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণকেন্দ্রের কমিউনিটি মেডিকেল অফিসার।

ডা. কাউছার জাহান মনি করোনা আ’ক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে নিজেই এখন করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন। তার বাড়িতে খাবার পানি সংগ্রহে নিয়োজিত গৃহপরিচারিকা এখন আর তার ঘরে (ডা. মনি) পানি দিতে আসে না। তীব্র পানীয় জলের সংকটে পড়েন ওই চিকিৎসক পরিবার। কারণ প্রতিবেশীরা চিকিৎসক মনির বাড়িতে খাবার পানি সরবরাহকারী নারীকে পানি সরবরাহ করতে নি’ষেধ করেছেন। প্রতিবেশীরা বলছেন, তারাও হয়তো করোনা আ’ক্রান্ত হবেন।

কিংকর্তব্যবিমুঢ় ডা. মনি তার কষ্টের কথা ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে সবাইকে জানিয়েছেন। পাঠকদের উদ্দেশে ওই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘এক কলসি পানির দাম কত…..!!!

এই মুহূর্তে মেলা দামি জিনিস এই এক কলসি বিশুদ্ধ খাবার পানি। পানি শেষ হতে লাগলে টেনশানে মাথা খারাপ হয়ে যায় পানি এনে দেবে কে??? আমার কাজের সাহায্যকারিনী প্রতিদিন পাশের বাড়ি থেকে পানি এনে দিতো এখন তাকে ফোন দিলেও ধরে না। বহুবার ফোন দেওয়ার পর সে ফোন ধরে কাঁদো কাঁদো হয়ে বলে আপা সন্ধ্যায় লুকায়া পানি এনে বাসার নিচে রেখে যাব। আমাদের পানি এনে দেয় বলে তাকে নাকি বাড়ির লোক আর পাড়া প্রতিবেশি হেনস্তা করছে আর মারধরের হুমকি ধামকি দিচ্ছে…. ওফ… কি ভয়ানক অবস্থা। প্রিয় ভাই বোন, পাড়াপ্রতিবেশি আমি কোভিড-১৯ কে ভালোবেসে নিমন্ত্রণ জানিয়ে শরীরে নিয়ে আসিনি, আপনাদেরই কেউ অসুস্থ অবস্থায় সেবা নিতে এসে আমাকে দিয়ে গেছেন।

অফিসটাইম শেষ হওয়ার পরও, পিপিই খুলে ফেলার পরও আবদার করে আপনারা পাড়া প্রতিবেশিরাই আসেন সেবা নিতে। হাজারবার বলার পরও মাস্ক না পরে কোন স্বাস্থ্যবিধি না মেনে দাঁত কেলাতে কেলাতে আল্লাহর দোহায় দিয়ে আপনারাই রোগে শোকে আসেন। কেউ বলতে পারবেন কোনদিন কাউকে ফিরিয়ে দিয়েছি????? শোনেন এই দুনিয়ায় সবকিছু ফেরত আসে। আল্লাহর দয়ায় যদি সুস্থ হয়ে আবার ফিরে আসি আমি কিন্তু আবারও আপনাদের সেবা দেবো সেটা সময়ে অসময়ে যখনই হোকনা কেন। পরিশেষে এভাবে বলার জন্য কেউ যদি কষ্ট পান মাফ করে দিয়েন। কোনও অভিযোগও নেই শুধু এইটুকু বলি কষ্ট পেয়েছি ভীষণ।”

স্ট্যাটাসটি নজরে পড়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছের ব্যক্তি সাবেক ছাত্রলীগ নেতা নুরুল করিম জুয়েলের। তিনি আমেরিকায় অবস্থান করলেও তার ছোট ভাইকে দিয়ে ডা. কাউছার জাহান মনির বাড়িতে শনিবার বিভিন্ন ধরনের পানীয় ও ফলমুল পাঠিয়েছেন। একই সময় কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদ সেলিম, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান, ওসি তদন্ত রবিউল হক ছুটে যান ডাঃ কাউছার জাহান মনির বাড়ীতে। তারা এ সময় তার জন্য বিভিন্ন ধরনের পানীয়, ফলমুল তার হাতে তুলে দিয়ে তার স্বাস্থ্যসহ সার্বিক বিষয়ে খোজ খবর নিয়েছেন।

ad

পাঠকের মতামত