324183

মৃ’ত্যুর মিছিলে আরও ২১ জন, নতুন শনাক্ত ১১৬৬

নিউজ ডেস্ক।। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সং’ক্রমি’ত কোভিড-১৯ রোগের পরীক্ষা কমেছে। নতুন করে পরীক্ষা হয়েছে মাত্র ৫ হাজার ৪৬৬টি। নতুন পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৬ জন, মা’রা গেছে ২১ জন এবং সুস্থ হয়েছে ২৪৫ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৪ হাজার ৪১৬টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৫ হাজার ৪০৭টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ১ হাজার ১৬৬ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যুব’রণ করেছে ২১ জন। এ পর্যন্ত মৃ’ত্যু দাঁড়ালো ৫২২ জন। সুস্থ হয়েছে ২৪৫ জন। মোট সুস্থ হয়েছে ৭ হাজার ৫৭৯ জন।’

এর আগে সোমবার ৪৮টি ল্যাব থেকে নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৫৪১টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা করা হয় ৯ হাজার ৪৫১টি। এই সংগৃহীত নমুনা থেকে রোগী শনাক্ত হয় ১ হাজার ৯৭৫ জন, মা’রা গেছে ২১ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সং’ক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত হয়ে প্রথম একজনের মৃ’ত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সং’ক্রম’ণ ও মৃ’ত্যু’র সংখ্যা বেড়েছে।

ad

পাঠকের মতামত