324075

ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে অর্ধশত ঘরবাড়ি ল’ন্ডভ’ন্ড

নিউজ ডেস্ক।। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তা’ণ্ডবে ল’ন্ডভ’ন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। এ সময় আ’হত হয়েছেন আটজন।

আজ সোমবার সকাল ৭টার দিকে উপজলোর চলবলা ইউনয়িনের ১০টি গ্রামে কালবৈশাখী ঝড় আ’ঘাত হানলে এই ক্ষ’য়ক্ষ’তি হয়।

স্থানীয়রা জানান, সকাল ৭টার দিকে হঠাৎ করে আকাশে ঘন মেঘ দেখা দেয়। এর কিছুক্ষণ পরেই ঝড়ের আ’ঘা’তে সোনারহাট বান্দেরকুড়া ও শিয়ালখোওয়া এলাকায় মুহূর্তে অর্ধশত বাড়ি, গাছপালা, বিদ্যুৎতের খুঁটি ও সবজি বাগান ল’ন্ডভ’ন্ড হয়ে যায়। ঝ’ড়ে উড়ে গেছে অনেকের ঘরের মূল্যবান জিনিসপত্র।

সরেজমিনে দেখা যায়, ঝড়ের আ’ঘা’তে অধিকাংশ ঝুপড়ি ঘর, টিনশেড ঘর, সেমিপাকা ভবন, দোকানপাট, বিদ্যুৎতের খুঁ’টি, গাছপালা ভে’ঙে ল’ন্ড’ভ’ন্ড হয়ে গেছে। ক্ষ’তিগ্র’স্থ মানুষ এখন খোলা আকাশের নিচে রয়েছে। বিশেষ করে শিক্ষার্থীদের বই খাতাসহ অনেক কিছুই ‘ন’ষ্ট হয়ে গেছে।

ঝড়ে ক্ষ’তি’গ্রস্ত’ রুস্তম আলী বলেন, ‘ঘুম থেকে উঠে ঈদের নামাজ পড়তে বের হবো, সেই মুহূর্তে শুরু হলো ঝড়। এতে আমার থাকার একটি ঘর ঝড়ে উড়ে গেছে। এখন নিরুপায় হয়ে খোলা আকাশের নিচে আছি।’

এদিকে, খবর পেয়ে চলবলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজু ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষ’তিগ্র’স্তদের পুনর্বাসন সহায়তার আশ্বাস দিয়েছেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রবিউল হাসান বলেন, ‘ক্ষ’তিগ্র’স্ত পরিবারের তালিকা করে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।’ দৈনিক আমাদের সময়।

ad

পাঠকের মতামত