323744

গত ২৪ ঘন্টায় মৃ’ত ২০ জনের সম্পর্কে যা জানানো হয়েছে

নিউজ ডেস্ক।। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আ’ক্রা’ন্ত হয়েছে ১৮৭৩ জন। এই সময়ে মৃ’ত্যু হয়েছে আরও ২০ জনের। এ নিয়ে মোট মৃ’তে’র সংখ্যা দাঁড়াল ৪৫২ জনে এবং আ’ক্রা’ন্ত ৩২ হাজার ৭৮ জন।

আজ শনিবার (২৩ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯৭৭টি এবং পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১০ হাজার ৮৩৪টি। নাসিমা সুলতানা আরও জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ হাজার ৪৮৬ জন। সুস্থতার হার ২০.২২ শতাংশ এবং মৃ’ত্যু’র হার ১.৪১ শতাংশ। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৮৬ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৪১ জনকে।

মা’রা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৬ জন ও নারী চারজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে চারজন ও হাসপাতালে আনার পথে একজন। গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যুবরণকারীদের বয়স ভিত্তিক পরিসংখ্যান হলো, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ এর মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন।

ad

পাঠকের মতামত