323175

ভাড়া দিতে ব্যর্থ শ্রমিক, বাড়িওয়ালার হে’নস্তায় করলেন আ’ত্মহত্যা

ডেস্ক রিপোর্ট।। ভারতে লকডাউনে কাজকর্ম বন্ধ থাকার কারণে ভাড়া দিতে না পারায় বাড়িওয়ালার হে’নস্তার শিকার হয়ে এক শ্রমিকের আ’ত্মহত্যার ঘটনা ঘটেছে। গত রোববার সকালে গুরুগ্রামের সেক্টর ১১-র এক ভাড়া বাড়ি থেকে তার মরদেহ উ’দ্ধার করেছে পুলিশ।

এ সময় ওই বাসা থেকে একটি সু’ইসা’ইড নোট উ’দ্ধার করা হয়েছে। ওই নোটে বাড়িওয়ালার বি’রুদ্ধে হে’নস্তার অ’ভিযোগ করেছেন ওই শ্রমিক। এ ঘটনায় ভারতীয় দ’ণ্ডবিধির ৩০৬ নম্বর ধারায় মা’মলা হয়েছে।

শিবাজি নগর থানার পুলিশ জানায়, রোববার সকাল ৬টা দিকে ওই শ্রমিকের এক প্রতিবেশী তাকে ডাকতে যান। তখনই দেখেন ঘরে পড়ে রয়েছে শ্রমিকের মরদেহ। এরপর পুলিশে খবর দেন তিনি। ওই ঘর থেকে সু’ইসা’ইড নোটের পাশাপাশি উ’দ্ধার হয় একটি বি’ষের খালি প্যাকেটও। সু’ইসাই’ড নোটে মৃ’ত শ্রমিক তার বাড়ির মালিকের বি’রু’দ্ধে হে’নস্তা’র অ’ভিযো’গ করেন। ভাড়া চেয়ে প্রায়ই নানা কটু কথা শোনানো হতো তাকে। কোনো উপায় না পেয়ে আ’ত্মহ’ননের সিদ্ধান্ত নেন পরিযায়ী শ্রমিক।

এক প্রতিবেশী জানান, ভাড়া দেয়ার জন্য প্রায়ই ওই শ্রমিককে চাপ দেয়া হতো। খোঁজ নিয়ে দেখা গেছে, মালিকের ৩০ হাজার টাকা বকেয়া মেটাতে না পেরেই এই সিদ্ধান্ত নেন তিনি।

ওড়িশায় থাকা মৃ’তে’র পরিবার জানায়, তারা আপাতত কনটেনমেন্ট জোনের আওতায় রয়েছে। তাছাড়া গুরুগ্রাম গিয়ে মৃ’তদেহ আনার সামর্থ্যও নেই বাড়ির সদস্যদের। তাই আপাতত ম’র্গেই রয়েছে শ্রমিকের ম’রদেহ। খবর: সংবাদ প্রতিদিন

ad

পাঠকের মতামত