313321

স্বামীকে ফিরে পেতে শ্বশুরবাড়িতে তরুণীর অনশন (ভিডিও)

স্বামীকে ফিরে পেতে শ্বশুরবাড়ির সামনে অনশনে বসেন এক গৃহবধূ। পরে শ্বশুরবাড়ির লোকদের মারধরে তিনি আহত হন। এখন স্থানীয় একটি হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার মেখলিগঞ্জে এ ঘটনা ঘটেছে।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, কোচবিহারের মেখলিগঞ্জের বাঘডোকরা ফুলকাডাবরির বাসিন্দা কিরণ রায় ওরফে কৌশিক। প্রায় আট বছর ধরে ব্রততী নামের এক তরুণীর সঙ্গে তার সম্পর্ক ছিল। কিন্তু প্রথম থেকেই কিরণ-ব্রততী সম্পর্কে প্রবল আপত্তি ছিল ওই যুবকের পরিবারের। এরপর ২০১৭ সালের জুলাই মাসে রেজিস্ট্রি করে বিয়ে করেন তারা।

বিয়ের অনেক দিন কেটে গেলেও কিরণের বাড়ির লোকজন ব্রততীকে মেনে নেয়নি। এরপর গত ডিসেম্বরে ব্রততীর পরিবারের পক্ষ থেকে সামাজিকভাবে বিয়ে দেওয়া হয়। কিন্তু এরপরও শ্বশুরবাড়িতে ঠাঁই হয়নি তাদের।

পুলিশ ঘটনাস্থলে গেলে ফাল্গুন মাসে পুনরায় কিরণ-ব্রততীর বিয়ে দেওয়া হবে আশ্বাস দেন যুবকের বাবা-মা। সেই প্রতিশ্রুতিতে বিশ্বাস করে ব্রততীর বাড়িতে থাকতে শুরু করেন তারা। এরপর কিছুদিন আগে কর্মসূত্রে জলপাইগুড়িতে চলে যান কিরণ।

ব্রততীর অভিযোগ, জলপাইগুড়িতে যাওয়ার পর স্বামীর সঙ্গে যোগাযোগ করতে পারছেন না ব্রততী। শ্বশুরবাড়ির সদস্যরাই কিরণকে আটকে রেখেছে। তাই স্বামীকে ফিরে পেতে শ্বশুরবাড়িতে গত সোমবার থেকে অনশনে বসেন ব্রততী।

অনশনে থাকার সময় শ্বশুরবাড়ির সদস্যদের সঙ্গে ধস্তাধস্তিতেও জড়িয়ে পড়েন ব্রততী। আহত হন তার শাশুড়ি। পরে গতকাল মঙ্গলবার গভীর রাতে ফের ব্রততীর ওপর হামলা চালায় শ্বশুরবাড়ির সদস্যরা। এরপর রাতেই হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

তবে ব্রততীর শ্বশুরবাড়ির লোকদের দাবি, কিরণ কোথায় আছে তা তারা জানেন না।

ad

পাঠকের মতামত