312050

করোনাভাইরাস সংক্রমিত রোগীদের নাচের ভিডিও ভাইরাল

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বিনোদনের মাধ্যমে মানসিকভাবে আত্মবিশ্বাসী রাখতে নাচের আয়োজন করেছে চীনে উহানের একটি হাসপাতাল। গতকাল সোমবার কয়েকশ রোগীর সঙ্গে নাচে অংশগ্রহণ করেন হাসপাতালের নার্সদের একটি গ্রুপ।

আজ বুধবার বার্তা সংস্থা ‘রয়টার্স’ এর এক ভিডিওর বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাদ্যম ‘দ্য স্ট্রেইট টাইমস’।

উহান বিশ্ববিদ্যালয়ের ঝোংনান হাসপাতালের প্রধান নার্স চেন শায়োয়ান ‘চায়না নিউজ সার্ভিস’কে বলেন, ‘এখানকার পরিবেশ আরও সক্রিয় রাখতে এবং রোগীদের শ্বাস-প্রশ্বাসের অনুশীলন করাতে মাঝেমধ্যে নাচের আয়োজন করা হয়।’

তিনি আরও বলেন, ‘চিকিৎসার জন্য ভর্তি হওয়া রোগীরা অপরিচিত পরিবেশে থাকায় এবং অনেক রোগী একসঙ্গে বসবাস করার কারণে যাতে তাদের মেজাজ খারাপ না হয় এবং তাদের মনোবল যাতে ভেঙে না পড়ে তাই এই ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরে এই ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা অনেক বেশি হওয়ায় কয়েকটি ভবনে অস্থায়ী হাসপাতাল খুলে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ বুধবার পর্যন্ত মরণঘাতি করোনাভাইরাসে ১ হাজার ১১৩ জনের মৃত্যু হয়েছে। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬৫৩ জন।

ad

পাঠকের মতামত