311923

শরিফুলের কথা বলে কাঁদলেন দরিদ্র বাবা-মা

জেলা প্রতিনিধিঃ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের অন্যতম পেসার শরিফুল ইসলামের বাড়িতে চলছে উৎসবের আমেজ। সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকেই পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়নের নগরপাড়া এলাকায় শরিফুলের বাড়িতে ভিড় করেছেন ক্রিকেটভক্তরা।

পাশাপাশি প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিরাও শরিফুলের বাবা-মাসহ পরিবারকে শুভেচ্ছা জানাতে মিষ্টি ও ফুল নিয়ে যান শরিফুলের বাড়িতে।

বিশ্বকাপজয়ে বিশেষ নৈপুণ্য দেখানো পঞ্চগড়ের দরিদ্র পরিবারের সন্তান শরিফুলের বাবা দুলাল মিয়া ও মা বুলবুলি বেগমকে মিষ্টি খাওয়ান দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসান।

পাশাপাশি উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জর্জসহ স্থানীয় জনপ্রতিনিধিরা শরিফুলের বাবা-মাকে মিষ্টি খাওয়ান। এ সময় তারা শরিফুলের পরিবারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। শরিফুল দেশে ফিরলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়ার ঘোষণা দেয়া হয়।

দরিদ্র পরিবারের সন্তান শরিফুলের বাবা একজন কৃষক। চার ছেলে-মেয়ের মধ্যে শরিফুল দ্বিতীয়। বড় ছেলে বাবার সঙ্গে কৃষিকাজ করেন। ছেলের এমন বিজয়ে আনন্দে আত্মহারা শরিফুলের বাবা-মা।

আনন্দ প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন তারা। জীবনের এত বড় আনন্দ তাদের জীবনে আর আসেনি বলে জানান শরিফুলের বাবা-মা। অভাবের সংসারে শরিফুল দেশের জন্য যে সম্মান এনে দিয়েছেন তাতে ভরে গেছে দরিদ্র বাবা মায়ের বুক। তাদের প্রত্যাশা ছেলে তাদের জাতীয় দলের হয়ে এভাবে দেশের বিজয় এনে দেবে।

পঞ্চগড়ের বাঁহাতি এই পেসার ম্যাচে একটি মেডেন ওভারসহ ৩১ রান খরচ করে দুটি উইকেট নিয়েছেন। এছাড়া দুটি ক্যাচ নিয়েছেন গুরুত্বপূর্ণ সময়ে। সরাসরি থ্রো করে একটি রান আউটও করেছেন। বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই বাঁহাতের নৈপুণ্য দেখিয়েছেন শরিফুল।

শরিফুলের বাবা দুলাল মিয়া বলেন, শরিফুল ছোট থেকেই ক্রিকেটের প্রতি আগ্রহী ছিল। বড় হয়ে এত দ্রুত দেশের জন্য এত বড় সুনাম বয়ে আনবে এটা ভাবিনি। তবে স্বপ্ন দেখেছে ভালো কিছু করার। সে স্বপ্ন পূরণ হলো তার। এবার জাতীয় দলের হয়ে ভালো কিছু করতে পারলেই আমাদের মন ভরবে।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান বলেন, শরিফুল দেবীগঞ্জের গৌরব। দেশের পাশাপাশি আমাদের মুখও উজ্জল করেছেন শরিফুল। দেশে ফিরলে তাকে সংবর্ধনা দেয়া হবে।

ad

পাঠকের মতামত