311088

৭ মিনিটের কর্মসূচি রিজভীর!

বিএনপির ডাকা হরতালের কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকেই কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ফুটপাতে অবস্থান নিতে শুরু করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অন্যান্য নেতাকর্মীরা।

প্রথমে অল্পসংখ্যক নেতাকর্মী নিয়ে অবস্থান কর্মসূচি শুরু হলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে যোগ দিতে থাকে আরও নেতাকর্মীরা। বেলা ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভে যোগ দেন ঢাকা দক্ষিণের ভোটে হেরে যাওয়া ইশরাক।

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বদলাতে শুরু করে অন্যদিকের দৃশ্যপট। বেলা ১১টা ৫০ মিনিটের দিকে বিএনপি নেতাকর্মীদের আধা ঘণ্টার মধ্যে সেখান থেকে সরে যাওয়ার নির্দেশ দেন ডিএমপির মতিঝিল বিভাগের পল্টন জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) জাহিদুল ইসলাম।

তখন রিজভী পুলিশের কাছ থেকে ১০ মিনিট সময় চেয়ে নেন। কিন্তু ৭ মিনিটের মধ্যেই দুপুরের খাবার ও নামাজের কথা বলে কর্মসূচি শেষ করেন তিনি।

রিজভীর এমন আচরণে দলের নেতাকর্মী, উপস্থিত পুলিশ ও সাংবাদিকদের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়।

এর আগে ঢাকা সিটি নির্বাচন প্রত্যাখ্যান করে রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। তাদের অভিযোগ, অনেক ভোটকেন্দ্রে নানান রকম অনিয়ম হলেও সরকারি বাহিনী কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, কোনো কোনো কেন্দ্রে ইভিএমে ধানের শীষের প্রতীক ছিল না। ফলে অনেক ভোটার ধানের শীষে ভোট দিতে পারেনি। অনেকে ভোটকেন্দ্র থেকে ভোটারদের ভোট দিতে না দিয়ে বের করে দেওয়া হয়েছে।

ad

পাঠকের মতামত