311021

দেশ উন্নতির দিকে যাচ্ছে তার প্রমাণ ভোটার উপস্থিতি কম হওয়া: আতিকুল

নানা অভিযোগে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ফলাফল ঘোষণা। আলোচিত এই নির্বাচনে ভোটার উপস্থিতি অনেক কম ছিল। অনেক কেন্দ্র সকাল থেকে বিকেল পর্যন্ত ফাঁকা ছিল। দুই-একজন করে এসে ভোট দিয়ে গেছেন ভোটাররা।

বিরোধী প্রার্থীদের অভিযোগ- ভোটাদের নানা হুমকি ও বাধা দেয়ার কারণে কেন্দ্রে আসেনি তারা। তবে এই যুুক্তি মানতে নারাজ ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের।

তাঁর দাবি, দেশের উন্নয়নের ফলে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম। তিনি বলেন, ‘দেশ উন্নতির দিকে যাচ্ছে তার প্রমাণ হলো ভোটার উপস্থিতি কম হওয়া। উন্নত দেশগুলোর দিকে তাকালে দেখবেন যে সেখানে মানুষের ভোট দেয়ার হার কমে থাকে।’

তবে ভোটার উপস্থিতি কম হওয়ার আরও একটি কারণ উল্লেখ্য করেন নৌকার এই প্রার্থী। তিনি বলেন, ‘শুক্রবারের পর শনিবারও ছুটির দিন পাওয়ায় ঢাকার বাসিন্দাদের অনেকেই ঢাকার বাইরে বেড়াতে গিয়েছেন।’

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে এই ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। সম্পূর্ণ ভোটগ্রহণ করা হয় ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে।

ভোটকেন্দ্র দখল করে নৌকার ব্যাচধারীদের উপস্থিতি, পোলিং এজেন্ট ঢুকতে না দেয়া, মারধর করে এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের ভোট দিতে বাধা, সংঘর্ষ, ইভিএম হ্যাংসহ নানা অভিযোগ করা হয় বিরোধী পক্ষ থেকে।

ad

পাঠকের মতামত