310192

সড়ক দুর্ঘটনা নয় চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের বর্ণনা দিল যুবক

জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জ সদর উপজেলার রিচি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মাদিনাতুল কিবরিয়া জেরিনের মৃত্যুর রহস্য উন্মোচন করেছে পুলিশ। প্রথমে সড়ক দুর্ঘটনা মনে করা হলেও পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর সব তথ্য। ইতোমধ্যে এ ঘটনায় জড়িত জাকির হোসেন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের আদালতে জেরিন হত্যার ঘটনায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় জাকির হোসেন।

জবানবন্দিতে জাকির হোসেন বলেছে, সড়ক দুর্ঘটনা নয় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সিএনজি অটোরিকশা থেকে ফেলে পরিকল্পিতভাবে জেরিনকে হত্যা করা হয়েছে।

এর আগে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব কথা স্বীকার করে জাকির। জাকির হবিগঞ্জ সদর উপজেলার ধল গ্রামের দিদার হোসেনের ছেলে এবং নিহত জেরিন একই গ্রামের আব্দুল হাই মিয়ার মেয়ে।

জাকিরের জবানবন্দির বরাত দিয়ে হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্ল্যাহ বলেন, কিছুদিন ধরে শিক্ষার্থী জেরিনকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল জাকির হোসেন। কিন্তু তাতে রাজি ছিল না জেরিন। পরে জেরিন বিষয়টি তার পরিবারকে জানায়। এরই প্রেক্ষিতে পরিকল্পিতভাবে শনিবার (১৮ জানুয়ারি) সকালে স্কুলে যাওয়ার সময় বাড়ির সামনে সিএনজি অটোরিকশা দাঁড় করিয়ে রাখে জাকির। পরে জেরিন বাড়ি থেকে বের হয়ে ওই সিএনজিতে উঠে যায়।

পথিমধ্যে জাকির হোসেন ও তার সহযোগী হৃদয় নামে এক যুবক একই সিএনজিতে ওঠে। সিএনজিতে উঠার পর তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে জাকির জেরিনকে অপহরণ করে নিয়ে যেতে চাইলে তাদের মধ্যে ধস্তাধস্তি হয়। ধস্তাধস্তির একপর্যায়ে জেরিনকে সিএনজি থেকে ফেলে দেয়া হয়। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন জেরিনকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিলে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৯ জানুয়ারি) সকালে তার মৃত্যু হয়।

এদিকে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে জেরিনের মৃত্যু হয়েছে এমন খবর তার সহপাঠীদের মধ্যে ছড়িয়ে পড়লে এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ ও অগ্নিসংযোগ করে বিক্ষোভ করা হয়। পরে বিষয়টি নিয়ে তদন্তে নামে পুলিশ। তদন্তের একপর্যায়ে জাকির হোসেনকে গ্রেফতার করলে বেরিয়ে আসে এসব চাঞ্চল্যকর তথ্য।

ad

পাঠকের মতামত