309787

বদলে গেল মোশাররফ করিমের সিনেমার নাম, থাকছেন নুসরাত

বিনোদন প্রতিবেদকঃ কলকাতার একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সিনেমাটি পরিচালনা করবেন পশ্চিমবঙ্গের পর্যটক মন্ত্রী ও নির্মাতা ব্রাত্য বসু। সেই ছবির নাম ‘ব্যবধান’। এ খবর বেশ পুরনো।

নতুন খবর হলো ছবিটির নাম পরিবর্তন করা হয়েছে। এর নতুন নাম ‘ডিকশনারি’। এখানে মোশারফ করিম চমক দেয়ার মতো একটি চরিত্রে অভিনয় করবেন।

ছবিতে মোশাররফের সঙ্গে আরও দেখা যাবে কলকাতার একঝাঁক জনপ্রিয় তারকাদের। সে তালিকায় আছেন নুসরাত জাহানের নাম। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে এমন খবরই জানিয়েছেন নির্মাতা ব্রাত্য বসু।

তবে এখানে মোশাররফের বিপরীতে নুসরাত নয়, দেখা যাবে ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসুকে। তারা স্বামী-স্ত্রী হিসেবে পর্দায় হাজির হবেন।

‘ডিকশনারি’ ছবিতে অভিনয় করবেন পরিচালক ব্রাত্য নিজেও। তাছাড়া দেখা মিলবে আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো জনপ্রিয় তারকাদেরও। সবমিলিয়ে এই ছবিটি একটি বিগ ধামাকা হতে চলেছে বাংলা চলচ্চিত্রের দর্শকের জন্য।

জানা গেছে, বুদ্ধদেব গুহর দু’টি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মাণ হচ্ছে ‘ডিকশনারি’। সিনেমায় দুইটি ছোট গল্পকে যুক্ত করা হবে। গল্পে দেখা যাবে, মোশাররফ করিম এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে তিনি ভালভাবেই পড়াশোনা শেখাচ্ছেন।

অন্যদিকে সিনেমায় আবীর, পরমব্রত ও নুসরাতকে ঘিরে অন্য একটি গল্প তৈরি হবে। সেখানে দম্পতি হিসেবে দেখা যেতে পারে আবীর ও নুসরাতকে। পরে পরমব্রতের সঙ্গে নুসরাতের চরিত্রটির একটি সম্পর্ক তৈরি হবে।

এর আগে ভারত-বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে বাংলাদেশে এসেছিলেন ব্রাত্য বসু। সে সময় মোশাররফ করিমের সঙ্গে এ ছবিতে কাজের ব্যাপারে মৌখিক চুক্তি সম্পন্ন হয় ব্রাত্য বসুর। এ প্রসঙ্গে বিস্তারিত জানতে মোশাররফ করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি।

ব্রাত্য বসু একজন নাট্য পরিচালক, অভিনেতা ও রাজনীতিবিদ। তিনি বর্তমানে পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তি মন্ত্রী। এর আগে তিনি ‘রাস্তা’ ও ‘তারা’ শিরোনামের দুইটি চলচ্চিত্র পরিচালনা করেছেন। এছাড়া অসংখ্য ভারতীয় বাংলা সিনেমায় তিনি অভিনয় করেছেন।

ad

পাঠকের মতামত